ঢাকারবিবার , ১২ ডিসেম্বর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অ্যাসাঞ্জকে ফেরত পাওয়ার আপিলে জয় পেয়েছে যুক্তরাষ্ট্র।

আন্তর্জাতিক ডেস্ক
ডিসেম্বর ১২, ২০২১ ১২:২০ পূর্বাহ্ণ
Link Copied!

যুক্তরাজ্যের উচ্চ আদালতে উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে ফেরত পাওয়ার আপিলে জয় পেয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাজ্যের আপিল বিভাগ যুক্তরাষ্ট্রের পক্ষে শুক্রবার এ রায় দেন।

এই রায়ের ফলে ব্রিটিশ কারাগার থেকে যুক্তরাষ্ট্রে প্রত্যার্পণ হওয়ার কাছাকাছি অর্থাৎ প্রায় শেষ ধাপে চলে এসেছেন অ্যাসাঞ্জ। খবর বিবিসি ও আল জাজিরার।

এই বছরের শুরুর দিকে যুক্তরাজ্যের একটি নিম্ন আদালত অ্যাসাঞ্জকে প্রত্যার্পণের জন্য যুক্তরাষ্ট্রের অনুরোধ প্রত্যাখ্যান করে। বলা হয়, অ্যাসাঞ্জের মানসিক স্বাস্থ্য মার্কিন বিচার ব্যবস্থার বিরুদ্ধে দাঁড়ানোর অবস্থায় নেই। এ রায়ের পর যুক্তরাজ্যের উচ্চ আদালতে আপিল করে যুক্তরাষ্ট্র।

মার্কিন আইনজীবী জেমস লুইস বলেন, অ্যাসাঞ্জের গুরুতর অথবা স্থায়ী মানসিক অসুস্থতার কোনো ইতিহাস নেই। অ্যাসাঞ্জ এমন কোনো অসুস্থ রোগী নয় যে সে নিজেকে রক্ষা করতে পারবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।