ঢাকামঙ্গলবার , ৩ আগস্ট ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক বিভিন্ন ইভেন্টে ইসরায়েলি খেলোয়াড়োদের বয়কট মুসলিম খেলোয়ারদের।

অনলাইন ডেস্ক।
আগস্ট ৩, ২০২১ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের অত্যাচার-নিপীড়নের প্রতিবাদ জানাতে আন্তর্জাতিক বিভিন্ন ইভেন্টে ইসরায়েলি খেলোয়াড়োদের বয়কট করছেন মুসলিম খেলোয়াররা। চলমান অলিম্পিক গেমসে ইসরায়েলি জুডো খেলোয়ারকে বয়কট করার পর, এবার বুলগেরিয়াতে অনুষ্ঠিত এক প্রতিযোগিতাতেও একই কাণ্ড ঘটতে দেখা যায়।

বুলগেরিয়ার রাজধানী সোফিয়াতে শনিবার (৩১ জুলাই) প্রতিযোগিতার ড্র অনুষ্ঠিত হয় এবং এতে একজন ইসরায়েলি খেলোয়াড়ের নাম আসে প্রতিদ্বন্দ্বী হিসেবে। এরপরই লেবাননের তরুণ খেলোয়াড় মিনিয়াতো ও তার কোচ মুহাম্মাদ আল-গারবি ম্যাচ থেকে নাম প্রত্যাহারের ঘোষণা দেন।

এর আগে চলতি অলিম্পিক গেমসের আসরে ইসরায়েলি জুডো খেলোয়াড়কে বয়কট করেছেন সুদানের খেলোয়াড় মোহাম্মাদ আবদুর রসূল ও আলজেরিয়ার খেলোয়াড় ফেথি নুরাইন।

সুদান সম্প্রতি ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি করলেও আলজেরিয়ার সঙ্গে দলদার ইসরায়েলের কোনো সম্পর্ক নেই।

অলিম্পিক ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করার পর আলজেরিয়ার জুডো খেলোয়াড় নুরাইন বলেছেন, “অনেক পরিশ্রম করে আমরা অলিম্পিকে আসার সুযোগ পেয়েছি তবে এসবের চেয়ে অনেক বেশি বড় হলো ফিলিস্তিন ইস্যু।”

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।