ঢাকাশুক্রবার , ১৯ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অনান্য
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আন্দোলন
  8. ইচ্ছেডানা
  9. উদ্যোক্তা
  10. ক‌রোনা মহামা‌রি
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইতালিতে বাংলাদেশ দূতাবাসে সেনাবাহিনী মোতায়েন

দেশইনফো২৪.কম
আগস্ট ১৯, ২০২২ ১২:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

ইতালির রোমে পাসপোর্টের বয়স সংশোধনের দাবিতে বাংলাদেশ দূতাবাসে ভাংচুর চালিয়েছে দেশটিতে বসবাসরত কিছু প্রবাসী বাংলাদেশি। স্থানীয় গণমাধ্যমের দাবি, বিক্ষোভ দমাতে সেনাবাহিনী মোতায়েন করেছে সরকার।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে দূতাবাস ভবনের সামনে ভিড় করেন শতাধিক প্রবাসী বাংলাদেশি। মানববন্ধনের একপর্যায়ে উত্তেজিত হয়ে ভেতরে ঢুকে পড়েন কয়েক ডজন বিক্ষোভকারী। এতে ক্ষতিগ্রস্ত হয় ভবনটির দরজা ও মূল্যবান আসবাবপত্র। বিক্ষোভ ঠেকাতে ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করে পুলিশ।

১৫ দিনের মধ্যে পাসপোর্ট সংশোধন না হলে আত্মহত্যার হুমকিও দেন অনেকে। বিক্ষোভকারীদের দাবি, ইউরোপে অন্তত ১০ হাজার বাংলাদেশির পাসপোর্টে বয়সসহ নানা ধরনের ভুল রয়েছে, যা সংশোধন করতে হিমশিম খাচ্ছেন তারা।

এদিকে রাষ্ট্রদূতসহ দূতাবাস কর্মকর্তাদের সঙ্গে টানা সাড়ে ৪ ঘণ্টার দেন-দরবার করে বিক্ষোভকারীরা। তারা বাংলাদেশের সরকার প্রধান বরাবর দুটি স্মারকলিপিও দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।