ঢাকাশুক্রবার , ১৭ জুন ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে অত্যাধুনিক এম-১৬ রাইফেলসহ বিপুল পরিমাণ গুলি উদ্ধার

দেশইনফো২৪.কম
জুন ১৭, ২০২২ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ফেলে যাওয়া যুক্তরাষ্ট্রের তৈরি একটি অত্যাধুনিক এম-১৬ রাইফেলসহ বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে এপিবিএন। বৃহস্পতিবার (১৬ জুন) রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অভিযানকালে এ ঘটনা ঘটে। তবে গোলাগুলিতে কোনো হতাহতরে খবর পাওয়া যায়নি। এছাড়া কাউকে গ্রেফতারও করা যায়নি।

এছাড়া টেকনাফের আরেকটি রোহিঙ্গা ক্যাম্পে পৃথক অভিযানে দেশে তৈরি চারটি বন্দুক ও গুলি উদ্ধার করার কথা জানিয়েছেন এ বাহিনীর কর্মকর্তারা। বৃহস্পতিবার বিকালে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প এবং রাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর তানজিমার ঘোনা রোহিঙ্গা ক্যাম্পে এই অভিযান চলে।

অভিযানে নেতৃত্ব দেওয়া ৮ আমর্ড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি শিহাব কায়সার খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত ১০টার দিকে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এম/১৭ ও ক্যাম্প-১৮ তে অভিযান চালানো হয়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। পরে পাল্টা গুলি চালায় এপিবিএন। গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগটি জব্দ করে এর ভেতর পাওয়া যায় অস্ত্র ও ৪৯২ পিস বুলেট।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সূত্র জানায়, অস্ত্রটি আলোচিত রোহিঙ্গা ‘সন্ত্রাসী’ মাস্টার নবী হোসেন গ্রুপের। ধারণা করা হচ্ছে বড় ধরনের নাশকতার জন্য ভয়ঙ্কর এ অস্ত্র ক্যাম্পে আনা হয়।

এম-১৬ রাইফেল মার্কিন সামরিক বাহিনী ব্যবহার করে থাকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।