ঢাকামঙ্গলবার , ২৩ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার সমুদ্র সৈকতে আবারো মৃত ডলফিন

দেশইনফো২৪.কম
আগস্ট ২৩, ২০২২ ৯:১৬ অপরাহ্ণ
Link Copied!

আজ সকাল ১১টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের পাটুয়ার টেক হতে প্রায় ৩ কিলোমিটার দক্ষিনে একটি ডলফিন সমুদ্রে ভেসে আসতে দেখা যায়।সংবাদ পেয়ে বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্স ইনস্টিটিউটের বিজ্ঞানীরা অকুস্থলে গমন করে।ডলফিনটিকে অনেক চেষ্টা করেও বাঁচানো যায়নি।বেলা ২.৩০ টার দিকে ডলফিনটি মারা যায়।
বোরি’র গবেষক বৃন্দ জেলা প্রশাসন, বনবিভাগ ও জেলা পশুসম্পদ বিভাগের সহায়তায় মৃত ডলফিনটির ময়না তদন্ত সম্পন্ন করেন।
ময়না তদন্তে দেখা যায় ৫ ফুট দৈর্ঘের ২৭ কেজি ওজনের এই ডলফিনের হৃদপিন্ডের একটা অংশে রক্ত জমাট বাঁধেছে এবং যকৃতের একটি অংশ ক্ষতিগ্রস্ত রয়েছে।বাহ্যিক কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।ধারনা করা হচ্ছে যে ডলফিনটি গুরতর অসুস্থ থাকায় দিকভান্ত্র হয়ে উপকূলে চলে আসে এবং এক পর্যায়ে মৃত্যুবরণ করে।
তাৎক্ষনিক ভাবে ডলফিনটির প্রজাতি সনাক্ত করা যায়নি।সনাক্তকরণের জন্য নমুনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি(এনআইবি)-তে পাঠানোর প্রক্রিয়া চলছে।
মৃত ডলফিনটি পরবর্তি গবেষনার জন্য বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্স ইনস্টিটিউটে সংরক্ষণ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।