ঢাকারবিবার , ২৮ নভেম্বর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম টেস্ট: ক্রমশই চালকের আসনে বসছে বাংলাদেশ।

স্পোর্টস ডেস্ক
নভেম্বর ২৮, ২০২১ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম টেস্টে ক্রমশই চালকের আসনে বসছে বাংলাদেশ। এরই মধ্যে সফরকারী পাকিস্তানের ৮টি উইকেট তুলে নিয়েছে স্বাগতিক বোলাররা। যার মধ্যে রয়েছে সেঞ্চুরি করা আবিদ আলির উইকেটও। তাইজুল ইসলামের বলে আউট হয়ে ফিরে গেছেন তিনি। তার আগে ১৩৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে যান এই ব্যাটার।

এর পরই ক্রিজে আসেন হাসান আলি। কিন্তু তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। তাকেও আউট করেছেন তাইজুল। এর মধ্য দিয়ে নিজের পঞ্চম উইকেটটি তুলে নিয়েছেন এই স্পিনার। পাশাপাশি সফরকারীদের ৭টি উইকেটের পতন হলো। তার আগে লাঞ্চ বিরতির পরই মোহাম্মদ রিজওয়ানকে এরবিডব্লিউর শিকারে পরিণত করেন পেসার ইবাদত হোসেন। এই উইকেটকিপার ব্যাটার মাত্র ৫ রান সংগ্রহ করতে পেরেছেন। ৮ম উইকেটে নেমে ৫ রান করে ইবাদতের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন সাজিদ খানও।

৫ উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম
চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে কেবল পাকিস্তানিদের দাপট দেখা গিয়েছিল। প্রথম সেশনে বোলার এবং দ্বিতীয় ও তৃতীয় সেশনে ব্যাটারদের। বাংলাদেশকে পুরোপুরিই ব্যাকফুটে মনে হয়েছিল। তবে খেলাটা যে টেস্ট, ক্ষণে ক্ষণে যার রঙ বদলায়। তাইতো তৃতীয় দিনের প্রথম সেশন থেকেই ম্যাচে ফিরে এসেছে স্বাগতিকরা।

বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল পাকিস্তান। শুরুতেই দলীয় খাতায় ১ রান যোগ করতেই পাক শিবিরে জোড়া আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। ১৪৬ রানের সময় তাইজুলের একটি দুর্দান্ত ডেলিভারিতে এলবিডব্লিউর ফাঁদে পড়েন আবদুল্লাহ শফিক। আউট হওয়ার আগে তিনি ৫২ রান করেছেন। অর্থাৎ আজ (২৮ নভেম্বর) রানের খাতা খুলতেই পারেননি এই ব্যাটার। এর পরের বলেই ওয়ানডাউনে নামা আজহার আলিকেও একইভাবে ফিরিয়ে দেন তাইজুল। ফলে শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরে গেছেন আজহার।

টাইগার বোলারদের তোপে ব্যাকফুটে পাকিস্তান
সফরকারীদের স্কোরবোর্ডে আরও ২৩ রান যোগ হতেই আক্রমণে আসেন মিরাজ। তার শিকার ১০ রান করে ক্রিজে থাকা বাবর আজম। দারুণ এক ডেলিভারিতে পাক অধিনায়ককে সরাসরি বোল্ড করে দেন এই স্পিনার। ১৮২ রানের সময় আবারও তাইজুলের আঘাত। এবার তার বলে কটবিহাইন্ডের শিকার ফাওয়াদ আলম।

৪ উইকেট হারিয়ে ২০৩ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গিয়েছিল পাকিস্তান। লাঞ্চের পর আবারও বাংলাদেশি বোলারদের দাপট চলছে। এই রিপোর্ট লেখার সময় ৮ উইকেট হারিয়ে ২৪০ রান নিয়ে ব্যাট করছে সফরকারীরা। এর মধ্যে ১৪ রান নিয়ে অপরাজিত আছেন ফাহিম আশরাফ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।