ঢাকাবৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জলপাইগুড়িতে ট্রেন দুর্ঘটনা, নিহত বেড়ে ৮

আন্তর্জা‌তিক ডেস্ক
জানুয়ারি ১৩, ২০২২ ১১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

জলপাইগুড়ির ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত শতাধিক যাত্রী। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। রেল এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।

নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে ভারতের রেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার রাতে এ কথা জানান দেশটির উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা গুলিৎ কউর।

এদিন ভারতের রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লাখ টাকা করে এককালীন ক্ষতিপূরণ দেবে রেল। এছাড়া গুরুতর আহতদের ১ লাখ টাকা ও সামান্য আহতদের ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে।

একইসঙ্গে রেলের তরফে আরও জানানো হয়েছে, ইতিমধ্যে উদ্ধারকাজ শেষের দিকে। তবে হতাহত যাত্রীদের নাম তালিকা এখনও তৈরি করতে পারেনি রেল।

ওদিকে আহতদের মধ্যে অন্তত ৪৫ জনকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে আরও ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এ নিয়ে এ পর্যন্ত মোট ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেল। এর আগে ঘটনাস্থলেই ৩ জনের মৃতদেহ পাওয়া যায়। তবে মৃতদের নাম পরিচয় এখনও জানা যায়নি।

বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ জলপাইগুড়ি জেলার দোমোহনি ও নিউ ময়নাগুড়ি স্টেশনের মাঝে লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ১২টি বগী। তার মধ্যে ৪টি বগী লাইন থেকে ছিটকে পড়ে নয়ানজুলিতে। এর মধ্যে একটি অবগী অন্য একটি বগীর ওপরে উঠে যায়। দুর্ঘটনার পর প্রথম উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারাই। পরে পৌঁছায় পুলিশ ও প্রশাসন ও রেলের বাহিনী। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।