ঢাকাবুধবার , ২৫ আগস্ট ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জামায়তুল ফালাহ মসজিদ মাঠে আঃ লীগ নেতা হাসান মনসুর এর “মা” এর নামাজে জানাযা অনুষ্ঠিত।

স্টাফ রি‌পোর্টার
আগস্ট ২৫, ২০২১ ১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

আঃ লীগ নেতা হাসান মনসুর এর মা-জনাবা হোসনে আরা বেগম গত সোমবার দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতালে ইন্তেকাল করেছেন।

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা — হাসান মনসুর এর মা – জনাবা হোসনে আরা বেগম গতকাল দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না ইলাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন) ।
তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। তিনি চট্টগ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা সংগ্রাম কমিটির আহবায়ক, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, চট্টগ্রাম সরকারী সিটি কলেজ ও নাইট কলেজের সাবেক প্রিন্সিপাল মরহুম প্রফেসর আহমদ হোসেনের স্ত্রী ও বিশিষ্ট শিল্পপতি মরহুম জাকির হোসেনের বড় কন্যা। তার মৃত্যুর সংবাদে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ সমবেদনা জানাতে মরহুমের মেহেদীবাগ বাসভবনে ছুটে আসেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের এম,পি – বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে আওয়ামিলীগ নেতা হাসান মনসুরের মাতার ইন্তেকালে গভীর শোক ও মরহমের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। পত্রিকায় পাঠানো বিবৃতিতে তিনি বলেন, চট্টগ্রাম আওয়ামী লীগের দুঃসময়ের নিবেদিতপ্রান ও ১৯৯০ দশকের ছাত্রলীগ নেতা হাসান মনসুরের মাতৃবিয়োগে বাংলাদেশ আওয়ামিলীগ পরিবার শোকাহত।
এছাড়া বিকেলে চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল নির্মানের প্রতিবাদে “নাগরিক সমাজ, চট্টগ্রাম” এর প্রতিবাদী অনুষ্ঠানমালায় – মরহুমার স্মরনে শোক ও নীরবতা পালন করা হয়। ঐদিন রাত ১০ টায় দামপাড়ার জামায়তুল ফালাহ মসজিদ মাঠে মরহুমার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়, জামেয়া আহমাদিয়া সুন্নীয়া আলীয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মৌলানা অসিউর রহমান নামাজে জানাজায় ইমামতি করেন।

এসময় সংসদ সদস্য মোসলেম উদ্দীন আহমদ, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম,এ সালাম, জেলা আওয়ামী সেক্রেটারি মফিজুর রহমান, এডভোকেট হোসেন বাবুল, হাটহাজারী মাদ্রাসার হযরত মৌলানা মুফতী জসীমউদ্দিন, চট্টগ্রাম উত্তর দক্ষিন মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলররা সহ সর্বস্তরের জনগন অংশ নেন।

এর পর তাকে ষোলশহর জামেয়া আহমাদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এছাড়া সোমবার রাতে – বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিষটার বিপ্লব বড়ুয়া – মরহুমা হোসনে আরা বেগমের করোনা আক্রান্ত হয়ে দুঃখজনক মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করেন ও মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।