ঢাকারবিবার , ১৭ অক্টোবর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অনান্য
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আন্দোলন
  8. ইচ্ছেডানা
  9. উদ্যোক্তা
  10. ক‌রোনা মহামা‌রি
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

টি-২০ বিশ্বকাপঃ মাহেদী-সাকিবের জোড়া হানায় বিপর্যস্ত স্কটিশ শিবির।

স্পোর্টস ডেস্ক।
অক্টোবর ১৭, ২০২১ ৯:১৫ অপরাহ্ণ
Link Copied!

ওমান একাদশের বিপক্ষে দুর্দান্ত খেলার পর দুটি প্রস্তুতি ম্যাচেই হতাশাজনক পারফরম্যান্স করে টাইগাররা। তবে হতাশাকে পেছনে ফেলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনটা জয় দিয়েই শুরু করার লক্ষ্যে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে বোলিং করছে বাংলাদেশ। সাইফের পর মাহেদী-সাকিবের জোড়া হানায় বিপর্যস্ত স্কটিশ শিবির।

ইনিংসের তৃতীয় ওভারেই ইয়র্কারে প্রতিপক্ষ অধিনায়ককে ঘায়েল করেন সাইফুদ্দিন। যাতে মাত্র পাঁচ রানেই প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড। ৭ বল খেলা দলীয় অধিনায়ক কাইল কোয়েৎজার ফেরেন শূন্য রানেই। এরপর ম্যাথিউ ক্রসকে নিয়ে ৪০ রানের জুটি গড়েন ওপেনার জর্জ মুনসে।

বিপজ্জনক হয়ে ওঠা এই জুটি ভাঙতে সাকিব-মাহেদীকে আক্রমণে আনেন রিয়াদ। কাজ হয় তাতেই। সাকিব এসে পাঁচ রান দিলেও মাত্র তিন রান দিয়ে দুজনকেই তুলে নেন মাহেদী। যাতে অষ্টম ওভারে ৪৬ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে স্কটল্যান্ড। দুটি করে ছক্কা-চার হাঁকিয়ে ২৩ বলে ২৯ করে বিপজ্জনক ব্যাটার মুনসে ফেরেন মাহেদীর ঘূর্ণিতে বোল্ড হয়ে। এর আগে ১৭ বলে ১১ রান করে লেগ বিফোরের শিকার হন ক্রস।

এরপর নিজের তৃতীয় ওভারে এসে আরেকবার স্কটিশদের জোড়া উইকেট তুলে নেন সাকিব আল হাসান। এই দুই স্পিনারের মায়াবী ঘূর্ণিতে যারপরানাই বিপর্যস্ত স্কটল্যান্ড ১২ ওভারেই ৬ উইকেট হারিয়েছে দলটি, ৫৩ রান তুলতেই।

স্থানীয় সময় রোববার (১৭ অক্টোবর) মাস্কাটের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে সন্ধ্যা ৬টায় শুরু হওয়া এই ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি ও টি-স্পোটর্স চ্যানেল।

এদিকে, টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানানোর কারণ হিসেবে বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, পিচ দেখে মনে হচ্ছে এটা একটা ভালো উইকেট, প্রচুর রান আছে। তবে আমরা প্রথমে বোলিং করব, কারণ রাতে প্রচুর শিশির পড়ে এখানে।

অন্যদিকে, স্কটিশ অধিনায়ক কাইল কোয়েৎজার বলেন, আগে ব্যাটিং পেয়েও খুশি আমরা। আপনি যদি বোর্ডে অনেক রান তুলতে পারেন, তাহলে প্রতিপক্ষকে চাপে ফেলতে পারবেন। যদিও শিশির একটা ফ্যাক্ট, তবে আমরা এটা ভালোভাবেই মোকাবেলা করতে সক্ষম হব।

বাংলাদেশ দল এদিন তিন পেসার ও দুই স্পিনার নিয়েই মাঠে নামছে। সেক্ষেত্রে পেসে মুস্তাফিজ, তাসকিনের সঙ্গে মোহাম্মাদ সাইফুদ্দিন। এর স্পিনে সাকিবের সঙ্গী শেখ মাহেদী হাসান। আর ব্যাটিংয়ে লিটনের সঙ্গী হচ্ছেন ইনফর্ম সৌম্য সরকার।

স্কটল্যান্ড একাদশ: 
কাইল কোয়েৎজার (অধিনায়ক), জর্জ মুনসে, ম্যাথিউ ক্রস (কিপার), রিচি বেরিংটন, ক্যালাম ম্যাকলিওড, মাইকেল লিস্ক, ক্রিস গ্রীভস, মার্ক ওয়াট, জশ ডেভি, সাফিয়ান শরীফ, ব্র্যাড গম।

বাংলাদেশ একাদশ: 
লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক, আফিফ হোসাইন, নুরুল হাসান (কিপার), মাহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।