ঢাকাবৃহস্পতিবার , ২১ জুলাই ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তিন হাজার কুরআনের হাফেজ খুঁজছে মিশরের আল-আজহার

দেশইনফো২৪.কম
জুলাই ২১, ২০২২ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

মিশরের আল-আজহার ইসলামিক সেন্টার পবিত্র কুরআনের হাফেজ খুঁজছে। শিক্ষাপ্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের প্রায় তিন হাজার পবিত্র কুরআনের শিক্ষক প্রয়োজন, যাদের এই মহাপবিত্র ধর্মগ্রন্থটি মুখস্থ।

দ্য ইন্টারন্যাশনাল কুরআন নিউজ এজেন্সি ইয়ুম৭ডটকমের বরাতে জানিয়েছে, কেন্দ্রের একজন কর্মকর্তা জানিয়েছেন- তাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিশুসহ কিশোর-কিশোরীদের পবিত্র কুরআন মুখস্ত করানোর জন্য এই সংখ্যক কুরআনের হাফেজ প্রয়োজন।

হানি আওদা নাম প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা বলেন, যারা আল-আজহারের এই শাখায় কুরআন শিক্ষক হিসেবে যোগ দিতে ইচ্ছুক তারা কেন্দ্রের ওয়েবসাইটের মাধ্যমে তাদের নাম নিবন্ধন করতে পারবেন।

তিনি জানান, যাদের পুরো কুরআন মুখস্ত এবং তত্ত্ব ও অনুশীলন উভয় ক্ষেত্রেই তাজবিদের বিধিবিধান আয়ত্ত্ব রয়েছে তারাই এ পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবে।

এমন যোগ্য হাফেজ, যারা আল-আজহারের এই শাখায় শিক্ষক হিসেবে কাজ করতে আগ্রহী তাদেরকে ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে বলা হয়েছে।

হানি আওদা আরও বলেছেন, যেসব হাফেজ কুরআনের শিক্ষক হওয়ার জন্য আবেদন করবেন তাদের যোগ্যতা মূল্যায়নে পরীক্ষা নেয়া হবে।

খবরে আরও বলা হয়েছে, যাদেরকে নিয়োগ দেয়া হবে তাদেরকে আল-আজহারের এই শাখায় কাজ করতে হবে, যেখানে সাড়ে ৩ লাখ শিশু ও কিশোর-কিশোরীদের কুরআন শেখানো হবে।

আল-আজহারের আরেক কর্মকর্তা বলেছেন, এরইমধ্যে এই শাখায় পাঁচ লাখ শিশুসহ কিশোর-কিশোরী পবিত্র কুরআন মুখস্থ কোর্সে ভর্তি হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।