ঢাকাশনিবার , ৯ জুলাই ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

দেশের যেসব জায়গায় আজ ঈদ

দেশইনফো২৪.কম
জুলাই ৯, ২০২২ ৩:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশের বেশ কয়েকটি জেলার বিভিন্ন জায়গায় আজ  শনিবার (৯ জুলাই) পবিত্র ঈদুল আজহা পালিত হবে। জানা গেছে, সাতক্ষীরা, শরীয়তপুর, চাঁদপুর, পটুয়াখালী, দিনাজপুর, ঝিনাইদহ, নারায়ণগঞ্জ ও ভোলার কিছু অঞ্চলের মানুষ কাল ঈদ উদযাপন করবেন।

তথ্যমতে, সাতক্ষীরার ১৫টি গ্রাম, শরীয়তপুরের ছয় উপজেলার সাতটি থানার ১৫ গ্রাম, পটুয়াখালীর ২৮ গ্রাম, দিনাজপুরের পাঁচ উপজেলা, চাঁদপুরের ৪০ গ্রাম, ভোলার ১৪ গ্রাম, ঝিনাইদহের ১০ গ্রাম ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে শনিবার পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হবে। এসব জায়গার মানুষ বহু বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করে আসছে।

এর আগে গত ৩০ জুন বাংলাদেশের আকাশে ১৪৪৩ হিজরি সনের পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা যায়। ফলে ১ জুলাই থেকে জিলহজ মাস গণনা হয়। সে অনুযায়ী, ১০ জুলাই বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হবে।

এদিকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ২৯ জুন চাঁদ দেখা যাওয়ায় শনিবার (৯ জুলাই) ঈদুল আজহা উদযাপিত হবে। আজ শুক্রবার (৮ জুলাই) পবিত্র হজ অনুষ্ঠিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।