ঢাকাশনিবার , ২৭ নভেম্বর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নার্ভাস নাইনটিতে প্যাভিলিয়নে ‘মিস্টার ডিপেন্ডেবল’, বাংলাদেশের ৩০০ রান অতিক্রম।

স্পোর্টস ডেস্ক
নভেম্বর ২৭, ২০২১ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন ৮২ রানে অপরাজিত ছিলেন দেশসেরা ব্যাটার মুশফিকুর রহিম। সবার আশা ছিল, দ্বিতীয় দিনে তিন অংকের ম্যাজিক ফিগারের দেখা পাবেন তিনি। কিন্তু সেটা আর হলো না। নার্ভাস নাইনটিতে গিয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’। ফাহিম অশরাফের দারুণ একটি বলে কটবিহাইন্ডের শিকার হন তিনি।

আউট হওয়ার আগে ২২৫ বল মোকাবিলায় ১১টি চারের সাহায্যে ৯১ রান করেছেন মুশফিকুর রহিম। এর মধ্য দিয়ে দলের ২৭৬ রানের মাথায় সপ্তম উইকেটের পতন ঘটলো।

এর আগে দিনের শুরুতেই বিদায় নেন আগের দিনের সেঞ্চুরিয়ান লিটন দাস। আউট হওয়ার আগে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। পরে ব্যাটিংয়ে নামেন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ব্যাটার ইয়াসির আলি রাব্বি। তবে অভিষেকটা রঙিন হলো না তার। ১৯ বলে মাত্র ৪ রান করে বিদায় নিয়েছেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ- ১০৭ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৪ রান।

আলোক স্বল্পতার কারণে প্রথম দিনের খেলা হয় ৮৫ ওভার। টেস্ট ক্রিকেটে একদিনে খেলা হয়ে থাকে ৯০ ওভার। তাই প্রথম দিনের এই পাঁচ ওভার পুষিয়ে নিতেই দ্বিতীয় দিনের খেলা ১০ মিনিট আগে শুরু হয়। সকাল ১০টার পরিবর্তে ৯টা ৫০ মিনিটে শুরু হয় খেলা।

প্রথম দিন অধিনায়ক মুমিনুল হকসহ টপ অর্ডারের প্রথম চার ব্যাটারই উইকেট বিলিয়ে দিয়ে আসেন। এমন পরিস্থিতিতে দলের হাল ধরেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। যাদের অবদানে দল এখন শক্ত অবস্থানে।

এর আগে পাকিস্তানের বিপক্ষে শুরু হওয়া চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।