ঢাকাবৃহস্পতিবার , ২ জুন ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

নির্বাচনকে সামনে রেখে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হতে পারে বলে উপদেষ্টা পরিষদের সভায় এ আশঙ্কা প্রকাশ করা হয়।

দেশইনফো২৪.কম
জুন ২, ২০২২ ৩:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের প্রবীণ নেতারা। এসব ষড়যন্ত্র মোকাবিলায় দল ও সরকারকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তারা।

বুধবার (০১ জুন) সন্ধ্যায় দলের উপদেষ্টা পরিষদের সভায় এ আশঙ্কা প্রকাশ করা হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে আগামী ২৫ জুন উদ্বোধন হতে যাওয়া পদ্মা সেতুসহ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।

সভায় উপস্থিত কয়েকজন নেতা জানান, উপদেষ্টা পরিষদের সদস্যরা অনেক বাধা ও ষড়যন্ত্র মোকাবিলা করে নিজেদের অর্থে পদ্মা সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তারা বলেন, সরকারের বিরুদ্ধে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে আরও ষড়যন্ত্র হতে পারে। এ বিষয়ে অত্যন্ত সতর্ক থাকতে হবে।

দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে অনুষ্ঠিত সভা শেষে গণভবন গেটে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, আগামী নির্বাচন ঘিরে অনেক ষড়যন্ত্র হবে। নেতাকর্মীদের গঠনমূলকভাবে সেসব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। অনেকেই এখন রাজনীতির মাঠে লাশ চায়। তাদের সেই স্বার্থ যেন হাসিল না হয় সে বিষয়ে ছাত্রলীগসহ সব সংগঠনকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু উদ্বোধন হবে ২৫ তারিখ। আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকী ২৩ জুন। এছাড়াও বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। সবচেয়ে বেশি আলোচনা হয়েছে আমাদের সংগঠন নিয়ে। তৃণমূল পর্যন্ত আমাদের সংগঠনকে শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগ একটা শক্তিশালী রাজনৈতিক দল। কাজেই অনেক ষড়যন্ত্র হবে। দলের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে তারা যেন সতর্ক থাকে। গঠনমূলক ভাবে সেই ষড়যন্ত্রের মোকাবিলা করে।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায় থেকে দলকে শক্তিশালী করার পরামর্শ এসেছে সভায়। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের বিষয়ে দলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যরা। ছাত্রলীগকে মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচি করার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দেশি-বিদেশি বিভিন্ন সংকট মোকাবিলার বিষয়ে সতর্ক থাকার পরামর্শ এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।