ঢাকাসোমবার , ২৯ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় ধর্ষণে ব্যর্থ হয়ে শ্বাসরোধে হত্যার দায়ে এক জনের মৃত্যুদণ্ড।

Link Copied!

পাবনায় সাথিয়া উপজেলায় কাশিনাথপুরের মোসাঃ আলেয়া খাতুন নামের এক নারীকে ধর্ষণে ব্যর্থ হয়ে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় এক জনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা দেওয়ার আদেশ দিয়েছে আদালত।

রবিবার ২৮ আগষ্ সকাল সাড়ে ১১ টার দিকে পাবনা নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি টুটুল চর পাইকারহাটি গ্রামের আতাহার মল্লিকের ছেলে। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন পরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীকে কারাগারে পাঠানোর হয়। আর নিহত আলেয়া খাতুন একই গ্রামের আরদোশ মল্লিকের স্ত্রী।

মামলার এজাহার থেকে জানা যায় ২০১৭ সালের ১ লা নভেম্বর নিহত আলেয়া খাতুন বাড়ির পাশে জমি দেখতে যায়।এসময় টুটুল তাকে একা পেয়ে ধর্ষণের চেষ্টা করে।কিন্তু আলেয়া খাতুনের জবরদস্তির কারনে তাকে শ্বাসরোধ করে ধান খেতে লুকিয়ে রাখে।এ ঘটনার ছয়দিন পর সন্দেহজনকভাবে টুটুলকে আটক করলে হত্যার ঘটনা শিকার করে এবং মরাদেহ বের করে দেন।

এ ঘটনায় নিহত গৃহবধূর মেয়ে বাদী হয়ে সাঁথিয়া থানায় টুটুলের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করা হলো।
আসামি পক্ষের আইনজীবী চৌধুরী রাজিয়া সুলতানা জানায় আমরা সংক্ষুব্ধ কারন আমরা ন্যায় বিচার পাইনাই। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো। তবে সন্তুষ্ট প্রকাশ করেছেন মামলার রাষ্ট পক্ষের আইনজীবী টাইব্যুনালের বিশেষ পিপি এডভোকেট খন্দকার আব্দুল কবির।তিনি বলেন এই রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।