ঢাকাসোমবার , ২৯ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

পৃ‌থিবীর সব‌চে‌য়ে দামী বা‌ড়ির মা‌লিক হ‌লেন মুকেশের ছোট ছেলে অনন্ত আম্বানি

আন্তর্জা‌তিক ডেস্ক
আগস্ট ২৯, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ধনকুবের হলেন ভারতের বিজনেস টাইফুন মুকেশ আম্বানি। এমতাবস্থায়, প্রায় প্রতিদিনই বিভিন্ন কারণে খবরের শিরোনামে থাকে আম্বানি পরিবার। সেই রেশ বজায় রেখেই ফের এক চমকপ্রদ তথ্য এবার সামনে এল। এমনিতেই সম্প্রতি বিশ্বের শ্রেষ্ঠ ধনকুবেরদের তালিকায় নবম স্থানে উঠে এসেছেন মুকেশ আম্বানি। ঠিক সেই আবহেই জানা গেল যে, মুকেশের ছোট ছেলে অনন্ত আম্বানি দুবাইয়ের সবথেকে দামি বাড়িটি কিনে ফেলেছেন।

খবর অনুযায়ী, দুবাইয়ের জনপ্রিয় কৃত্রিম দ্বীপ পাম জুমেইরায় অবস্থিত এই বাড়িটি চলতি বছরের শুরুর দিকে কিনে নেন মুকেশপুত্র অনন্ত আম্বানি। যদিও, দীর্ঘ কয়েক মাস যাবৎ ওই বাড়ির মালিক সম্পর্কে সঠিক তথ্য না পাওয়া গেলেও এবার প্রকাশ্যে এসেছে অনন্ত আম্বানির নাম। এদিকে, ৮০ মিলিয়ন ডলারের বিনিময়ে কেনা ওই বাড়িটি যে রীতিমতো রাজকীয় তা আর বলার অপেক্ষা রাখে না।

জানা গিয়েছে, পাম জুমেইরার উত্তর দিকে অবস্থিত এই বাড়িটিতে মোট দশটি বেডরুম সহ একটি স্পা রয়েছে। পাশাপাশি রয়েছে ইনডোর এবং আউটডোর সুইমিং পুল-ও। এদিকে, অনন্তের আগে মুকেশের আরেক পুত্র আকাশ আম্বানি ব্রিটেনে ৭৯ মিলিয়ন ডলার মূল্যের একটি প্রাসাদপম বাড়ি কিনেছিলেন।

শুধু তাই নয়, তাঁর জমজ বোন ইশা নিউ ইয়র্কে একটি বাড়ির খোঁজ করছেন বলে জানা গিয়েছে। এই আবহেই দুবাইয়ের সবচেয়ে দামি বাড়ির মালিক হলেন অনন্ত। উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে সমগ্ৰ বিশ্বের ধনকুবেরদের কাছে একটি পরিচিত ঠিকানা হয়ে উঠেছে দুবাই। মূলত, সেই দেশের তরফে ধনকুবেরদেরকে “গোল্ডেন ভিসা” প্রদান করা হয়। সর্বোপরি, বিদেশিদের ক্ষেত্রে সম্পত্তি ক্রয়ের ক্ষেত্রেও বিধিনিষেধ যথেষ্ট শিথিল করা হয়েছে।

এদিকে, বর্তমান সময়ে ধীরে ধীরে নিজের সাম্রাজ্য সন্তানদের হাতে তুলে দিচ্ছেন মুকেশ আম্বানি। এমতাবস্থায়, তিনজন উত্তরাধিকারীর মধ্যে অনন্ত হলেন অন্যতম। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এই বাড়িটির ভোল বদল করতে আরও বেশ কয়েক মিলিয়ন ডলার খরচ করতে হবে অনন্তকে। পাশাপাশি, এই ভিলার দেখভালের দায়িত্বে পরিমল নাথওয়ানি থাকবেন বলে জানা গিয়েছে। সর্বোপরি, অনন্তের প্রতিবেশী হতে চলেছেন অভিনেতা শাহরুখ খান এবং ফুটবলার ডেভিড বেকহ্যাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।