ঢাকাশনিবার , ২৭ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রকৃত সাংবাদিকের কলমের মূল্য কেউ দিতে পারবে না।

ইম‌তিয়াজ সুমন, সুনামগঞ্জ প্র‌দি‌নি‌ধি
আগস্ট ২৭, ২০২২ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

প্রতিবাদী কন্ঠে আওয়াজ তুলেছে একুশে টেলিভিশন ও দৈনিক দেশবাংলার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক মো: আব্দুস সালাম। তিনি বলেন, সাংবাদিকতা এক মহান পেশা, আর এই মহান পেশাকে অনেকে সম্মান দিতে জানেনা। কারণ যারা মন্দ সমাজে বাস করে তাদের কুকীর্তি কখন ফাঁস হয়ে যায় সেই ভয়ে অনেকে সাংবাদিকদের থেকে দূরে থাকে। অমানবিক আচরণ দেখা যায় তাদের মধ্যে।

মন্দ লোকের মাঝে মনুষ্যত্ব বলে কিছু নাই, তাদের আচরন পশুর চাইতেও খারাপ। এরা শুধু ঘরের ভিতর আওয়াজ করতে জানে। কিন্তু বাহিরে বেরিয়ে আসলে এদের কে ভেজা বেড়াল বললেই চলে। কোন শুভ কিংবা পণ্যের কাজে এদেরকে পাওয়া যায় না। আর অশুভ কাজের খলনায়ক এই প্রকৃতির লোকজন।
অথচ মাঠে-ঘাটে, রুদ্র-বৃষ্টিতে, গরম-শীতে, সুস্থ এবং অসুস্থ অবস্থায় শুধু সাংবাদিকরাই থাকে অসহায় মানুষের পাশে। লিখনীর মাধ্যমে সত্য প্রকাশের যুদ্ধে নিজেকে বিলীন করে দেয় সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে। সাংবাদিকরা কখনো অহংকার করে না। এরা সত্য-ন্যায়ের সৈনিক এক কলম যুদ্ধা। সাংবাদিকদেরকে বোকা ভেবো না এরাও মানুষ। সাংবাদিকদের কলম কেড়ে নিতে চাও? কিনতে চাও তাদের লিখনীর মাধ্যমে প্রকাশ করা সেই সত্যের বানী? কত জন সাংবাদিকের কলম তোমরা কিনতে পারবে? কত টাকার মালিক তোমরা? মিথ্যে অহমিকা আর ক্ষমতার বলে দুনিয়ায় বাহাদুরী। শেষ বিচারে এর জবাব তোমাদেরকে দিতেই হবে। হ্যাঁ হ্যাঁ অবশ্যই দিতে হবে। আর তখন কি জবাব দিবে তৈরি থেকো। একজন সাংবাদিক শুধু সত্য সংবাদ প্রকাশ করে। সাংবাদিকরা কখনো সন্ত্রাস, ছিনতাই, চাঁদাবাজি করে বেড়ায় না। শুধু সত্য সংবাদ এর পিছনে ছুটে চলে অবিরাম। সাংবাদিকরা কখনো কলম বিক্রি করে না। এমনটা যদি কোন নির্বোধ ভেবে থাকে তাহলে এটা ভুল। একজন কলম সৈনিক হিসেবে একদিন না একদিন আমি এর প্রমাণ করব ইনশাল্লাহ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।