ঢাকাবৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফিলিপাইনের উত্তরাঞ্চলে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্প ।

দেশইনফো২৪.কম
জুলাই ২৮, ২০২২ ১১:২২ অপরাহ্ণ
Link Copied!

ফিলিপাইনের উত্তরাঞ্চলে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। বুধবার (২৭ জুলাই) স্থানীয় সময় সকাল ৮টা ৪৩ মিনিটে লুজোনের প্রধান দ্বীপের পাহাড়ি ও কম জনবহুল প্রদেশ আবরাতে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা-ইউএসজিএস এ তথ্য জানায়।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ভূমিকম্পের কেন্দ্রস্থলে ভবনের জানালা ভেঙেছে এবং ৩০০ কিলোমিটারেরও বেশি দূরে রাজধানী ম্যানিলায় উঁচু টাওয়ারগুলো কেঁপে উঠেছে৷

পুলিশ কর্মকর্তা মেজর এডউইন সার্জিও বার্তা সংস্থা এএফপিকে বলেন, ভূমিকম্পের পূর্ণ শক্তি অনুভূত হয় ডলোরেসে। সেখানে আতঙ্কিত লোকেরা ভবন ছেড়ে বাইরে দৌড়ে আসেন এবং স্থানীয় মার্কেটের জানালা ভেঙে যায়।

সার্জিও বলেন, ভূমিকম্পটি খুব শক্তিশালী। থানা ভবনেও ছোটখাটো ফাটল দেখা দিয়েছে। ফেসবুকে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, পার্শ্ববর্তী বাঙ্গুয়েড শহরের রাস্তা এবং ভূমিতে ফাটল দেখা দিয়েছে। তবে দোকান বা বাড়িঘরের কোনো বড় ধরনের ক্ষতি হয়নি।

পুলিশ প্রধান মেজর নাজারেনো এমিয়া এএফপিকে বলেন, বাঙ্গুয়েডে বেশ কয়েকজন আহত হয়েছেন এবং তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

সূত্র : এনডিটিভি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।