ঢাকাশনিবার , ২ এপ্রিল ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

ফিলিস্তিনে ইসরায়েলের অভিযান, গুলিতে ৩ ফিলিস্তিন প্র‌তি‌রোধ যোদ্ধার মৃত্যু

আন্তর্জা‌তিক ডেস্ক
এপ্রিল ২, ২০২২ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

অধিকৃত পশ্চিম তীরে তিন ফিলিস্তিনি নাগরিককে হত্যা করেছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। ইসরায়েলের পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে। শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ইসরায়েলি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, নিহত ওই তিন ব্যক্তি সশস্ত্র ছিলেন এবং শনিবার ভোরে এক ‘বন্দুকযুদ্ধে’ তারা নিহত হয়েছেন। ওই তিনজন হলেন- জেনিন শহরের খলিল তাওয়ালবাহ ও সায়েব আবাহরা এবং তুলকারমের সাইফ আবু লিবদাহ।

এদিকে পুলিশের ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘তারা একটি সন্ত্রাসী সেলের সদস্য ছিল- যা সম্প্রতি নিরাপত্তা বাহিনীর (ইসরায়েলের) বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপে জড়িত ছিল এবং স্পষ্টত, আরেকটি নিরাপত্তা বাহিনীর ওপর আরেকটি হামলার সম্ভাবনা ছিল।’

তবে, এই হত্যার বিষয়ে ফিলিস্তিনি কর্তৃপক্ষের কর্মকর্তাদের কাছ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। ঘটনাস্থলে থাকা ফিলিস্তিনিরা সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, পশ্চিম তীরের জেনিন শহরের দক্ষিণ আরাবা জংশনে ফিলিস্তিনের তিন ‘প্রতিরোধযোদ্ধা’ নিহত হওয়ার পরও ইসরায়েলি বাহিনী সেখানে চিকিৎসকদের প্রবেশাধিকার দিতে অস্বীকার করেছিল।

ফিলিস্তিনি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হাতে নিহত ওই তিনজন আল-কুদস ব্রিগেডের সদস্য। ফিলিস্তিনি জরুরি পরিষেবা সূত্র জানিয়েছে, ইসরায়েলি বাহিনী ওই তিনজনের মরদেহ আটকে রেখে দিয়েছে এবং তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করতে অস্বীকার করেছে। সূত্র :আল জাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।