ঢাকাবৃহস্পতিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, জার্মান রাষ্ট্রদূতকে জানালো বিএনপি

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জার্মান চার্জ দ্য অ্যাফেয়ার্সকে জানিয়েছে, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী জার্মান কূটনীতিকদের সঙ্গে আলোচনার বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করে এ তথ্য জানান।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় গুলশানে দলটির চেয়ারপারসনের কার্যালয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেন চার্জ দ্য অ্যাফেয়ার্স জ্যান জ্যানোস্কি।

পরে বৈঠকের বিষয়ে দলের আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই এই সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না বলে জার্মান দূতাবাসের প্রতিনিধিকে সাফ জানানো হয়েছে।

আলোচনার বিষয়ে তিনি আরও বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া নির্বাচন অবাধ, গ্রহণযোগ্য অংশীদারিত্বমূলক সম্ভব নয়, এই বিষয়টি নিয়ে আমরা আলোচনায় জানিয়েছি। সবাই নিরপেক্ষ গ্রহণযোগ্য অংশীদারিত্বমূলক নির্বাচন দেখতে চায়। তবে এটি কোন প্রক্রিয়ায় হবে, তা আমাদের ঠিক করতে হবে।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আমরা জানিয়েছি আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু সম্ভব নয়, তাদের অধীনে নির্বাচনে যাওয়ার সুযোগ নেই। সরকারের অধীনে নির্বাচন ভোট চুরির আরেকটি প্রকল্প ছাড়া কিছুই হবে না। আন্তর্জাতিক সম্প্রদায় চায় বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন, এই বিষয়ে সবার উদ্বেগ রয়েছে। কীভাবে নিরপেক্ষ এবং আন্তর্জাতিক মানের করা যায়।

বৈঠকে আমির খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ উপস্থিত ছিলেন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।