ঢাকাশনিবার , ১৬ অক্টোবর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অনান্য
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আন্দোলন
  8. ইচ্ছেডানা
  9. উদ্যোক্তা
  10. ক‌রোনা মহামা‌রি
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ফারুক জাফর আর নেই।

বি‌নোদন ডেস্ক
অক্টোবর ১৬, ২০২১ ৩:২২ অপরাহ্ণ
Link Copied!

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ফারুক জাফর আর নেই। শুক্রবার লখনউতে ব্রেইন স্ট্রোক হয়ে ৮৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দেন তিনি।

তার নাতি শাহ আহমেদ গনমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন।

শাহ আহমেদ সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ‘আমার ঠাকুরমা তার গোমতী নগরের বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। শনিবার আয়িসবাগ কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।’

১৯৬৩ সালে ভারতীয় অল ইন্ডিয়া রেডিওতে উপস্থাপনা পেশার মধ্য দিয়ে মিডিয়াতে পদার্পন করেন ফারুক জাফর। এরপর ১৯৮১ সালে আরেক কিংবদন্তি অভিনেত্রী ‘রেখা’র মায়ের ভূমিকায় ‘উমরাও জান’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিনয়ের যাত্রা শুরু করেন তিনি।

এরপর অনেক ব্যবসা সফল সিনেমা উপহার দেন বলিউডের গুণী এই অভিনেত্রী।

কিন্তু তার জীবনের সবচেয়ে স্মরণীয় সিনেমা ছিল সুজিত সরকার পরিচালিত ‘গুলাবো সিতাবো’। সিনেমাটিতে মেগাস্টার অমিতাভ বাচ্চনের স্ত্রী ফাতিমা বেগমের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

অভিনেত্রীর পারিবারিক সূত্রে জানা যায়, তিনি শাহগঞ্জের চকেশ্বর গ্রামে ১৯৩৩ সালে জন্মগ্রহণ করেন। প্রাথমিক পড়াশোনার পরই ১৬ বছর বয়সে লখনউতে আসেন তিনি। পরে উত্তরপ্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি এসএম জাফরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।
সূত্র : আজতাক বাংলা, হিন্দুস্তান টাইমস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।