ঢাকারবিবার , ১৮ জুলাই ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বি‌ধি‌নি‌ষেধ উঠা‌নোর ১দিন আগেই যুক্তরা‌জ্যে রেকর্ড সংখ্যক করোনা আক্রান্ত।

অনলাইন ডেস্ক।
জুলাই ১৮, ২০২১ ৯:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

‌যুক্তরাজ্যে একদিকে লকডাউন তোলা নিয়ে আয়োজন চলছে, ওদিকে লাফিয়ে বাড়ছে কোভিড সংক্রমণ। শনিবারের (১৭ জুলাই) রিপোর্ট অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় ৫৪ হাজার ৬৭৪টি কোভিড কেস পাওয়া গেছে এবং মারা গেছেন ৪১ জন। বলা হয়েছে, গত জানুয়ারির মধ্যবর্তী সময়ের পর থেকে এটিই সর্বোচ্চ সংখ্যক কোভিড কেস।

এদিকে শুক্রবার (১৬ জুলাই) কোভিড কেসের সংখ্যা ছিল ৫১ হাজার ৮৭০ এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের। একই দিনে ৬৭ হাজার ৯৫৬ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন এবং এক লাখ ৮৮ হাজার ৯৭৬ জন টিকার কোর্স সম্পন্ন করেছেন।

এপর্যন্ত কোভিড-১৯ টিকার দুটি ডোজই নিয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৩২ হাজার ২৯৭ জন। এদের মধ্যে ৬৭ দশোমিক ৭ শতাংশই প্রাপ্তবয়স্ক।

এদিকে যুক্তরাজ্যের পরিবহণ নেটওয়ার্কে অসুবিধা দেখা দেওয়ায় পর্যাপ্ত কর্মীর অভাবে স্থাস্থ্য বিভাগ কিছু সেবা স্থগিত রেখেছে বলে এনএইচএস কোভিড-১৯ অ্যাপের মাধ্যমে সতর্ক করা হয়।

এদিকে অন্তর্জাতিক ভ্রমণেও বিশৃঙ্খলা দেখা দিয়েছে। শুক্রবার রাতে ব্রিটিশ সরকার নতুন ঘোষণায় ফ্রান্স থেকে আগত যাত্রীদের দুই ডোজ টিকা নেওয়া থাকলেও ১০ দিনের সেলফ-আইসোলেশন বাধ্যতামূলক করা হয়। যদিও দেশটি অ্যাম্বার লিস্টে।

ব্রিটিশ স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদের কোভিড পজিটিভ ধরা পড়েছে। তবে উপসর্গ সামান্য দেখা গেছে এবং টিকার দুটি ডোজই তিনি নিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।