ঢাকাশুক্রবার , ২৬ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ব্রতীর ভাসমান স্বাস্থ্যসেবা কেন্দ্রের ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত।

এম. আই. বাবু, সাতক্ষীরা জেলা প্র‌তি‌নি‌ধি।
আগস্ট ২৬, ২০২২ ৭:১০ পূর্বাহ্ণ
Link Copied!

দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রত্যন্ত অঞ্চল সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার অন্তর্গত দ্বীপ ইউনিয়ন গাবুরায় অনুষ্ঠিত হয়েছে ব্রতীর ভাসমান স্বাস্থ্যসেবা কেন্দ্রের নিয়মিত ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্প।

বৃহস্পতিবার (২৫ আগষ্ট) গাবুরা ইউনিয়ন পরিষদ চত্বরে ব্রতী সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে দিনব্যাপী এই নিয়মিত ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্প উদ্বোধন করেন ১২ নং গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিএম মাসুদুল আলম।

চিকিৎসা সেবা ক্যাম্পে চিকিৎসার জন্য গাবুরার বিভিন্ন জায়গা থেকে আগত বিভিন্ন বয়সের রোগী ফ্রী ব্যবস্থাপত্র ও ঔষধ গ্রহণ করেন। ফ্রী ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদানের পাশাপাশি দুস্থ্য রোগীদের ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় ও ফ্রী ডায়বেটিস পরীক্ষাও করা হয়।

দিনব্যাপী এই ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্পে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নিয়মিত ভাবে রোগী দেখেন ডাঃ মাখদুম জাহান রানা. মেডিকেল অফিসার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। উপস্থিত থেকে সার্বিক সহায়তা করেন ব্রতীর ভাসমান স্বাস্থ্যসেবা কেন্দ্রের স্বাস্থ্য সহকারী ডাঃ ববিতা পারভীন, ব্রতী সমাজ কল্যাণ সংস্থা’র গাবুরা ইউনিয়ন সুপারভাইজার মনিরুল ইসলাম, সিনিয়র অ্যানিমেটর আবু তালেব সাগর সহ ব্রতী সমাজ কল্যাণ সংস্থা’র অন্যান্য কর্মকর্তা কর্মচারী, সেচ্ছাসেবক, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গাবুরা রক্তদান সংস্থা।

দ্বীপ ইউনিয়ন গাবুরার যোগাযোগ ব্যবস্থা চরম খারাপ থাকায় মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে প্রবাসী দাতব্য সংস্থা “নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি” নাবিক এর আর্থিক সহযোগিতায় গর্ভবতী নারী, প্রসুতি মা ও শিশুসহ অন্যান্য রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে গাবুরা ডুমুরিয়া বাজারে একটি স্থল ক্লিনিক ও দ্বীপ ইউনিয়ন গাবুরার নদীতে একটি ভাসমান নৌযানের মাধ্যমে ভাসমান স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিচালনা করেন ব্রতী সমাজ কল্যাণ সংস্থা।

ব্রতী সমাজ কল্যাণ সংস্থা’র গাবুরা ইউনিয়ন সুপারভাইজার মনিরুল ইসলাম জানান, গাবুরার মাতৃশিশুমৃত্যুর হার কমাতে এবং গর্ভবতী নারী, প্রসুতি মা ও শিশুদের প্রাথমিক চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে ব্রতী সমাজ কল্যাণ সংস্থা প্রতি মাসে গাবুরার একাধিক স্থানে একজন এমবিবিএস ডাক্তার দ্বারা এই ফ্রী স্বাস্থ্যসেবা ক্যাম্প আয়োজন করেন এবং এই সেবার মাধ্যমে প্রতিমাসে গাবুরার কয়েকশত দারিদ্র্য পরিবার উপকৃত হচ্ছে। ব্রতি সমাজ কল্যাণ সংস্থা’র সিনিয়র অ্যানিমেটর আবু তালেব বলেন- ব্রতী সমাজ কল্যাণ সংস্থা গাবুরায় স্বাস্থ্যসেবা ছাড়াও একদশকের বেশি সময় ধরে শিশু পুনর্বাসন, সুপেয় খাবার পানির ও সেচ্ছাসেবক গ্রুপ পরিচালনা করে আসছে।

উল্লেখ্য ব্রতী সমাজ কল্যাণ সংস্থা’র নির্বাহী প্রধান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত বেগম নুরজাহান মুর্শীদের সুযোগ্য কন্যা বিশিষ্ট মানবাধিকার কর্মী শারমীন মুর্শীদ উল্লেখিত সেবাসমুহের পাশাপাশি সারাদেশে মানবাধিকার ও পরিবেশ উন্নয়নে বিভিন্ন গবেষণাধর্মী কার্যক্রম পরিচালনা করে আসছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।