ঢাকারবিবার , ৮ আগস্ট ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে পণ্য আমদানী শুরু।

অর্থনী‌তি ডেস্ক
আগস্ট ৮, ২০২১ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে বাংলাদেশে গম আমদানী শুরু হয়েছে। রবিবার দুপুরে ৩০ টি ট্রাকে প্রায় ৫০০ মেট্রিক টন গম আগরতলা বন্দর থেকে বাংলাদেশে প্রবেশ করে। পর্যায়ক্রমে বাকী গম আসবে।

এই মালের সিএন্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মোঃ আক্তার হোসেন বলেন,  রাজশাহীর মেসার্স বিসমিল্লাহ ফ্লাওয়ার মিল ভারত থেকে ১৩২০ মেট্রিক টন গম আমদানীর চুক্তিপত্র করেছে। ভারতের কোলকাতার মেসার্স ব্রিজ কিশোর প্রসাদ গমগুলো রপ্তানী করেছে। ভারতের উত্তর প্রদেশ থেকে মালবাহী ট্রেনে করে গমগুলো ত্রিপুরার আগরতলায় পৌঁছে। রোববার দুপুর পর্যন্ত ৩০ ট্রাক গম বাংলাদেশে এসেছে।

বাকীগুলো পর্যায়ক্রমে আনা হবে। আখাউড়া স্থল বন্দরের সহকারী কমিশনার (ট্রাফিক) মোঃ মোস্তাফিজুর রহমান বলেন,  এই গম আমদানী থেকে প্রায় ১ লক্ষ টাকা বন্দরের মাশুল আদায় হবে।

এসময় উপস্থিত ছিলেন আখাউড়া স্থল বন্দরের আমদানী রপ্তানী কারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান খলিফা প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।