ঢাকাবুধবার , ৫ জানুয়ারি ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতে ক্ষমতাসম্পন্ন ওমিক্রন ভ্যারিয়েন্টে প্রথম একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
জানুয়ারি ৫, ২০২২ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

ভারতে করোনাভাইরাসের অধিক সংক্রমণ ক্ষমতাসম্পন্ন ওমিক্রন ভ্যারিয়েন্টে প্রথমবারের একজনের মৃত্যু হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, রাজস্থানের উদয়পুরে এক ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত হয়ে ৭৩ বছরের এক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। গত ১৫ ডিসেম্বর কোভিড শনাক্ত হওয়ার পর থেকেই ওই ব্যক্তি হাসপাতালে ছিলেন। তার ডায়াবেটি ও উচ্চ রক্তচাপসহ অন্যান্য শারীরিক সমস্যা ছিল বলে জানা গেছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, এই মৃত্যুকে ওমিক্রনে মৃত্যু হিসেবে গণ্য করা হবে। রাজস্থান সরকারের স্বাস্থ্য বিভাগও এটিকে ওমিক্রনের মৃত্যু বলে নিশ্চিত করেছে।

গত ২৫ ডিসেম্বর ওই ব্যক্তির জিনোম সিকোয়েন্সিং রিপোর্টে তার ওমিক্রন সংক্রমণ ধরা পড়ে। এর ছয় দিন পর ৩১ ডিসেম্বর রাত সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়। তার কোনও ভ্রমণ ইতিহাস ছিল না।

ভারতে এখন পর্যন্ত দুই হাজার ১৩৫ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি মহারাষ্ট্রে ৬৫৩ জন। দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে ওমিক্রন শনাক্ত হয়েছে ৪৬৪ জনের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।