ঢাকাসোমবার , ২ জানুয়ারি ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অনান্য
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আন্দোলন
  8. ইচ্ছেডানা
  9. উদ্যোক্তা
  10. ক‌রোনা মহামা‌রি
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতে মানব পাচার চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

দেশইনফো২৪.কম
জানুয়ারি ২, ২০২৩ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

ভারতে মানব পাচার চক্রের চার সদস্যকে সাতক্ষীরার বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মানব পাচার ইউনিট। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মোকলেছুর রহমান (৩৬), মো. শহিদুজ্জামান বাবুল (৪৪), মো. আনারুল ইসলাম (৩৩) ও মো. কাজিরুল ইসলাম (৩২)।

সোমবার রাতে সিআইডি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সোমবার সকালে সাতক্ষীরা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে ২০২১ সালের ৩ মার্চ দায়ের হওয়া মামলার তদন্তে প্রাপ্ত আসামি।

এর আগে গত ১৯ ডিসেম্বর ফতুল্লা থানায় দায়ের হওয়া একই মামলার সন্দিগ্ধ আরেক আসামি মো. আবদুস সাত্তারকে (৩৮) যশোরের কেশবপুর থেকে গ্রেপ্তার করে সিআইডি। তার আগে একই মামলায় গ্রেপ্তার হওয়া ফাতেমার আদালতে দেয়া জবানবন্দিতে আবদুস সাত্তারের নাম জানতে পারে সিআইডি।

আবদুস সাত্তার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বীকার করেন, তিনিসহ মামলার অন্যান্য আসামিরা ভিকটিমদের মোটর সাইকেলে করে যশোর থেকে সাতক্ষীরায় গ্রেপ্তার মোকলেছুর রহমানের বাড়িতে রেখে আসেন। পরে ভারতে অবস্থানরত মামলার এজাহারনামীয় আসামী নজরুল ও তার সহযোগীদের সহায়তায় ভারতে পাচার করে দেয়।

গ্রেপ্তার আনারুল ও কাজিরুল ইসলাম জিজ্ঞাসাবাদে সিআইডিকে জানিয়েছেন, তারা সকলেই ভারতে নারী ও শিশু পাচারকারী দলের সক্রিয় সদস্য। ভারতে মানব পাচার চক্রের সক্রিয় সদস্য হিসেবে তাদের বিরুদ্ধে যথাক্রমে সাতক্ষীরা, যশোর ও নড়াইল জেলায় মানব পাচার আইনে একাধিক মামলা রয়েছে।

এই চক্রের মূলহোতা এজাহারনামীয় আসামি মো. আনোয়ার হোসেন ভারতের কারাগারে আটক রয়েছেন। অপর এজাহারনামীয় আসামী নজরুলকে গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সিআইডির মানব পাচার অপরাধ দমন ইউনিট কাজ করে যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।