ঢাকাশুক্রবার , ২০ আগস্ট ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মেক্সিকোতে করোনাভাইরাসের রেকর্ড সংক্রমন, মৃত‌দের ৯৬% নেয়‌নি টিকা।

অনলাইন ডেস্ক।
আগস্ট ২০, ২০২১ ২:২১ অপরাহ্ণ
Link Copied!

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার তার দৈনিক রিপোর্টে বলেছে, মেক্সিকোতে করোনাভাইরাসে দৈনিক নতুন শনাক্তের সংখ্যা ২৮,৯৫৩ যা প্রতিদিনের হিসেবে নতুন এক রেকর্ড। দক্ষিণ আমেরিকার দেশটি এখন করোনার তৃতীয় ঢেউ মোকাবিলা করছে।

মেক্সিকোর উপ স্বাস্থ্যমন্ত্রী হুগো লোপেজ-গাটেল মঙ্গলবার এক টুইটে বলেছেন, মেক্সিকো ১৬ আগস্ট পর্যন্ত ৬১% প্রাপ্তবয়স্কদের কমপক্ষে এক ডোজ টিকা দিয়ে ফেলেছে যাদের অর্ধেকেরও বেশি টিকার সম্পূর্ণ ডোজ পেয়েছেন।

তবে মন্ত্রী এটাও বলেন যে, ২০২১ সালে মেক্সিকোতে যা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের মধ্যে ৯৫.৫% ছিলেন টিকা না নেয়া মানুষ, ২.৫% আংশিকভাবে টিকা নিয়েছিলেন এবং ২% সম্পূর্ণ টিকা পেয়েছিলেন।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এর তথ্য অনুযায়ী (শুক্রবার সকাল সোয়া এগারোটা পর্যন্ত) আক্রান্তের দিক থেকে মেক্সিকোর অবস্থান এখন সারা বিশ্বে ১৫ তম। দেশটিতে ৩,১৭৫,২১১ জনের করোনা শণাক্ত হয়েছে। আর মারা গেছেন ২৫১,৩১৯ জন মানুষ। দৈনিক নতুন শনাক্তের সংখ্যা ২৩,০০৬।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।