ঢাকাসোমবার , ২৯ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাজনৈতিক অচলাবস্থার মুখে সকল রাজনৈতিক কর্মকাণ্ড গুটিয়ে নিচ্ছেন মুক্তাদা আল-সদর

দেশইনফো২৪.কম
আগস্ট ২৯, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!

ইরাকের অন্যতম প্রধান রাজনৈতিক ব্যক্তিত্ব মুক্তাদা আল-সদর রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন। শীর্ষস্থানীয় এই শিয়া নেতা সোমবার জানান, জটিল রাজনৈতিক অচলাবস্থার মুখে সকল রাজনৈতিক কর্মকাণ্ড গুটিয়ে নিচ্ছেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে সদর জানান, তিনি রাজনীতি থেকে চূড়ান্তভাবে নিজেকে প্রত্যাহার করার ঘোষণা দিচ্ছেন।

এ সময় তিনি রাজনৈতিক অচলাবস্থা কাটাতে তার আহ্বানে সাড়া না দেয়ায় সহকর্মী অন্যান্য শিয়া রাজনৈতিক নেতাদের সমালোচনা করেন। তিনি তার রাজনৈতিক অফিস বন্ধ করার বিষয়ে বিস্তারিত না জানালেনেও, তার কিছু সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠান খোলা থাকবে বলে জানিয়েছেন।

এর আগে পছন্দের সরকার গঠনে ব্যর্থ হওয়ার পর জুনে সংসদ থেকে নিজ দলের আইনপ্রণেতাদের প্রত্যাহার করে নেন মুক্তাদা আল-সদর। তার সঙ্গে ইরানঘনিষ্ঠ শিয়া প্রতিদ্বন্দ্বীদের একটি রাজনৈতিক অচলাবস্থার মুখে দীর্ঘদিন ধরেই সরকার ছাড়া ছিল ইরাক।

এরপর সদরের সমর্থকরা জুলাইয়ের শেষ থেকে পার্লামেন্ট দখল করে এবং নতুন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া বন্ধ করে সরকারি ভবনের সামনে বিক্ষোভ অব্যাহত রাখে।

তারইমধ্যে সোমবার সদরের রাজনীতি ছাড়ার ঘোষণা তার সমর্থকদের বিক্ষোভকে আরও বাড়িয়ে তুলতে পারে যা ইরাকের রাজনৈতিক অস্থিতিশীলতার একটি নতুন পর্বে ইন্ধন জোগাবে বলে মনে করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।