ঢাকাবুধবার , ৪ আগস্ট ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রামেকের করোনা ইউনিটে আরও ১৪ জনের প্রাণ গেলো।

রাজশাহী প্রতি‌নি‌ধি।
আগস্ট ৪, ২০২১ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত চারজন এবং উপসর্গ নিয়ে মারা যান আরও আটজন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও দুজন।

বুধবার সকাল (৪ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টার বিভিন্ন সময়ে এই ১৪ জনের মৃত্যু হয় বলে জানান রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, মৃত ১৪ জনের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, কুষ্টিয়ার একজন ও চুয়াডাঙ্গার একজন। এদের মধ্যে ছয়জন পুরুষ ও আটজন নারী।

তাদের সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৪৮ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন। বুধবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৪০২ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৮৮ জন করোনা পজিটিভ। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৩৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৭৯ জন।

হাসপাতাল পরিচালক জানান, রাজশাহীতে কমেছে করোনাভাইরাস শনাক্তের হার। মঙ্গলবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩৭ জনের নমুনা পরীক্ষায়ে ৮৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৮১ শতাংশ কমে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৪ দশমিক ৯৩ শতাংশে। এর আগের দিন সোমবার শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৭৪ শতাংশ। এছাড়া গত রোববার ছিল ২৭ দশমিক ১৭ শতাংশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।