ঢাকাশনিবার , ২৪ জুলাই ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

লকডাউনকে অকার্যকর ব্যর্থ করা এবং মিডিয়ার দ্বায়ভার।

নি‌জেস্ব প্র‌তি‌বেদন।
জুলাই ২৪, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

মহামারীর মত দুর্যোগে মিডিয়ার দ্বায়িত্ত্বশীল আচরন কি হওয়া উচিত, ধারনা করা হ‌চ্ছে আমাদের জ্ঞানী সাংবাদিকেরা সেটা জানেনই না।

একদিকে লকডাউনের প্রয়োজনীয়তার নিউজ করে আরেকদিকে লকডাউনে প্রশাসনের ব্যর্থতা মানবিকতা তুলে ধরে নিজেরাই। আবার যাদের জন্য লকডাউন অর্থাৎ জনগনের নিরাপত্তা গুরত্ত্বসহকারে প্রচার করলে….সেইটা লকডাউন থাকে না। জগাখিচুরী হয়ে যায়।

মহামারীতে সরকার কেবল নির্দেশনাই দিতে পারে, ঘরে থাকা না থাকা নির্ভর করে যাদের জন্য লকডাউন তারা কতোটা মানলো না মানলো তা নিয়ে।

শিথিল লকডাউনে সরকারের কোন উপকার ছিলো না। তবে সরকার চিন্তা করেছেন পাবলিক যাবেই, ঘড়ে রাখা যাবে না, শিথিল লকডাউনে ৯৫ লক্ষ লোক ঢাকা ছেড়েছে, লকডাউন শিথিল না হলেও এই ৯৫ লক্ষই বাড়ি যেত। এমন অবস্থায় মিডিয়ার টকশো গুলো দেখলে বমি আসতো এই ভেবে যে, এতো মহামারী বান্ধব সাংবাদিক আলোচক তারা আগে পরে কই থাকে? শিথিল লকডাউনে সরকারকে তুলোধুনো করে আজকে লকডাউনের প্রথম দিনে সেই মিডিয়ার আলোচকেরা যদি প্রশ্ন তুলে যে জনগনের দুর্ভোগের শেষ নেই….

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।