ঢাকাশুক্রবার , ১৯ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সমা‌লোচনার মু‌খে পররাষ্ট্রমন্ত্রীর নতুন ব্যাখ্যা

অনলাইন ডেস্ক
আগস্ট ১৯, ২০২২ ১১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য নিয়ে দেশজুড়ে তোলপাড় চলছে।

সরকার এবং ক্ষমতাসীন আওয়ামী লীগেও তীব্র প্রতিক্রিয়া হয়েছে বলে দলটির সিনিয়র একাধিক নেতা জানিয়েছেন।

ব্যাপক সমালোচনার মুখে গতকালের বক্তব্যের ব্যাপারে আজ শুক্রবার একটি ব্যাখ্যা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তিনি চট্টগ্রাম থেকে আজ শুক্রবার গোপালগঞ্জে যান বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাতে। সেখানে তিনি আগের দিনের বক্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে স্থানীয় সাংবাদিকদের বলেন, বাংলাদেশে স্থিতিশীলতার প্রশ্নে তিনি ভারত সরকারের সাহায্য চেয়েছেন।

মি: মোমেন বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে শেখ হাসিনার জিরো টলারেন্সের কারণে ভারতে আসাম মেঘালয়সহ দেশটির উত্তর পূর্বাঞ্চলে সন্ত্রাসী তৎপরতা নেই। ভারতের ঐ অঞ্চলে উন্নয়ন হচ্ছে।

তিনি উল্লেখ করেন, এই বিষয়টি আসামের মুখ্যমন্ত্রী তাকে বলেছিলেন এবং এজন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানিয়েছিলেন।

মি: মোমেন ভারতে যখন গিয়েছিলেন, তখন তিনি আসামের মুখ্যমন্ত্রীর সেই বক্তব্য তুলে ধরে ভারতকে বলেছিলেন যে, “আপনাদের আসামের মুখ্যমন্ত্রী বলেছেন যে শেখ হাসিনা থাকায় স্থিতিশীলতা এসেছে। স্থিতিশীলতা খুব গুরুত্বপূর্ণ।

“আমি বলেছি, শেখ হাসিনা এবং আমরা স্থিতিশীলতার ব্যাপারে বদ্ধ পরিকর। এ ব্যাপারে আপনারা সাহায্য করলে আমরা খুব খুশি হব,” তার ব্যাখ্যায় বলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।