ঢাকাবুধবার , ২০ জুলাই ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সরকারি অফিসে বিদ্যুতের ব্যবহার ২৫ শতাংশ কমানো হবে

দেশইনফো২৪.কম
জুলাই ২০, ২০২২ ১১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সরকারি সব অফিসে বিদ্যুতের ব্যবহার ২৫ শতাংশ কমানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস। বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিবদের সঙ্গে ব্যয় সংকোচন নিয়ে বৈঠক শেষে এ কথা জানান তিনি।

এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বলেন, চলমান সংকট নিয়ে আতঙ্কের কোনো কারণ নেই। ভবিষ্যতে সংকট মোকাবিলায় ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি মন্ত্রণালয়ে ব্যয় কমানোর উদ্যোগ নেয়া হবে।

প্রয়োজন না হলে সরকারি-কর্মকর্তারা বিদেশ সফরে যেতে পারবে না। মোবাইল কোর্টের মাধ্যমে খাদ্যদ্রব্যসহ নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে বাজার মনিটরিং করা হবে।

এছাড়া প্রয়োজন না হলে অধিকাংশ সভা অনলাইনে আয়োজন করতে হবে বলেও জানান প্রধানমন্ত্রীর মুখ্যসচিব। শিক্ষার্থীদের ব্যক্তিগত গাড়ি ব্যবহার পরিহারের উপায় বের করতে শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ করা হবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বলেন, বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দাসহ সংকটময় পরিস্থিতির নেতিবাচক প্রভাব যেন বাংলাদেশে না পড়ে, সে কারণেই পূর্বপ্রস্তুতি হিসেবে এসব সিদ্ধান্ত নিচ্ছে সরকার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।