ঢাকাবৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাঈদ মাহমুদ বেলাল হায়দার পারভেজ’‌কে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি।

অনলাইন ডেস্ক।
সেপ্টেম্বর ৯, ২০২১ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

১৩তম বিসিএস ক্যাডারের কর্মকর্তা সাঈদ মাহমুদ বেলাল হায়দার পারভেজ’‌কে যুগ্মসচিব থেকে সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত হয়েছেন।

জনাব বেলাল হায়দার পারভেজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০তম ব্যাচের ছাত্র ছিলেন এবং সামুদ্রিক বিজ্ঞান ইন্সটিটিউট থেকে অনার্স ও মাস্টার্সে ১ম শ্রেণীতে যথাক্রমে ৪র্থ ও ১ম স্থান অর্জন করেন।

১৯৮৮-৮৯ সালে প্রখ্যাত সমুদ্র বিজ্ঞানী মরহুম ড. নূরউদ্দিন মাহমুদের তত্ত্বাবধানে সেন্টমার্টিন দ্বীপের প্রবালের উপর দেশে সর্বপ্রথম গবেষণা করেন স্কুলজীবন থেকে তুখোড় মেধাবী জনাব পারভেজ এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের অধীনে সমুদ্র বিজ্ঞান বিভাগের সিনিয়র অধ্যাপক ও প্রখ্যাত সমুদ্র বিজ্ঞানী ডঃ মোঃ কাউসার আহমদ স্যার সাগর আহমেদ এর তত্ত্বাবধানে বিপর্যস্থ সেন্টমার্টিন দ্বীপের প্রবাল ও প্রতিবেশ পর্যবেক্ষণ, সংরক্ষণ, পুনরূদ্ধার ও ব্যবস্থাপনার জন্য প্রয়োজনীয় কৌশল প্রণয়ন এর উপর পিএইচডি গবেষণা শুরু করেছেন।

এর আগে গত ২০ শেষ জুন ২০২১ তারিখে সাঈদ মাহমুদ বেলাল হায়দার পারভেজ বিদায়ী মহাপরিচালক শফিকুর রহমানের কাছ থেকে দায়িত্বভার বুঝে বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক (ডিজি) পদে দায়িত্বভার গ্রহণ করন।

কক্সবাজারের রামুর পেঁচারদ্বীপে অবস্থিত জাতীয় সমুদ্র গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ সমুদ্র গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক (ডিজি) পদে প্রথমবারের মতো একজন সমুদ্র বিজ্ঞানী দায়িত্ব পেলেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্র গবেষণা ইনস্টিটিউট থেকে অত্যন্ত কৃতিত্বপূর্ণ ফলাফলের মাধ্যমে এমএসসি ডিগ্রি অর্জনের পর ১৩তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে সরকারি চাকরিতে যোগদান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।