ঢাকাবৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাবেক কাউন্সিলরসহ বিএনপি-জামায়াতের ১০ জনের কারাদন্ড

দেশইনফো২৪.কম
নভেম্বর ২, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর গেন্ডারিয়ায় পুলিশের গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ এবং ভাংচুরের অভিযোগে দায়ের করা মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মকবুল হোসেন টিপুসহ বিএনপি-জামায়াতের ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন আদালত।
আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী এই রায় ঘোষণা করেন। পলাতক থাকায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
বিএনপির আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানান, আসামি মকবুল হোসেন টিপু ওরফে কমিশনার টিপু, আব্দুল কাদের, রফিকুল ইসলাম ওরফে ময়না ও ওমর নবী ওরফে বাবুকে দন্ডবিধির ৪৩৫ ধারায় ও ১০৯ ধারায় আড়াই বছর কারাদন্ড এবং দু’হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে তাদের আরও সাত দিনের বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।
এছাড়া এ মামলার আসামি জাবের হোসেন, সাইফুল ইসলাম, জাবের হোসেন, সাইফুল ইসলাম, মো. সালেহ, মাহমুদ হোসেন ওরফে রবিন, মো. লিটন ও মাহবুবুর রহমানকে দন্ডবিধির ১৪৩ ধারায় ছয় মাসের সশ্রম কারাদন্ড এবং দন্ডবিধির ৪৩৫ ধারায় আড়াই বছর কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া রায়ে প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে তাদের সাত দিনের বিনাশ্রম কারাভোগ করতে হবে।
মামলার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৯ ডিসেম্বর ভোর ৮টায় ১৮ দলীয় জোটের অজ্ঞাতনামা জামায়াত শিবিরের ও বিএনপির ১২ থেকে ১৩ জন কর্মী হত্যার উদ্দেশে পুলিশের গাড়ি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ সময় তারা গাড়িতে আগুন ধরিয়ে দেয়। তাদের ইটের আঘাতে গাড়ির গ্লাস ভেঙে যায় এবং ১৮ দলীয় নেতা ও জামায়াত শিবিরের সমর্থকরা হত্যার উদ্দেশে লাঠিসোটা, ইট পাটকেল ও পেট্রোল ছিটিয়ে আগুন জ্বালিয়ে এক লাখ টাকার ক্ষতি করে। এ ঘটনায় ২০১৩ সালের ৯ ডিসেম্বর পুলিশের গাড়ির ড্রাইভার নায়েক হেমন্ত কুমার রায় বাদি হয়ে রাজধানীর গেন্ডারিয়া থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ঢাকার সিএমএম আদালতে ১০ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।