ঢাকাবৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সৌদি বিমানে করে মালদ্বীপ ছাড়লেন গোটাবাইয়া

দেশইনফো২৪.কম
জুলাই ১৪, ২০২২ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

ব্যাপক গণবিক্ষোভের মুখে গতকাল বুধবার শ্রীলঙ্কা থেকে মালদ্বীপে পালিয়ে যান দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। আজ বৃহস্পতিবার কিছুক্ষণ আগে তিনি সউদী এয়ারলাইনেসর একটি ফ্লাইটে চড়ে মালদ্বীপ থেকে চলে গেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যম ডেইলি মিরর।
নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে ডেইলি মিরর আরও জানিয়েছে, গোতাবায়া তাঁর স্ত্রী এবং কলম্বো থেকে তাঁর সঙ্গে আসা দুই নিরাপত্তা কর্মকর্তাসহ সিঙ্গাপুরে যাচ্ছেন।
গতকাল মালদ্বীপে পালিয়ে যাওয়ার আগে তিনি প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টে নিয়োগ করে গেছেন। পরিস্থিতি সামাল দিতে রনিল বিক্রমাসিংহে দেশে জরুরি অবস্থা জারি করেছেন এবং পশ্চিম প্রদেশে কারফিউ জারি করেছেন।
রনিল বিক্রমাসিংহে চলমান বিক্ষোভ থামাতে এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে ‘যা যা করা প্রয়োজন তা করতে’ সেনাবাহিনীকে আহ্বান জানিয়েছেন। গতকাল বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য জানিয়েছে বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।
প্রধানমন্ত্রীর এমন আহ্বান সেনাবাহিনীকে ক্ষমতা গ্রহণের ইঙ্গিত কি না- এমন প্রশ্নের জবাবে কলম্বোর একজন মানবাধিকার আইনজীবী ভবানী ফনসেকা বিবিসি ওয়ার্ল্ডকে বলেছেন, ‘শ্রীলঙ্কার ইতিহাসে এমন কোনো নজির নেই যে সেনাবাহিনী সক্রিয় ভূমিকা পালন করেছে। সেনাবাহিনী সব সময়ই সরকার ও রাজনীতি থেকে দূরে থেকেছে।’
ভবানী ফনসেকা আরও বলেছেন, ‘আমাদের খুবই শক্তিশালী গণতন্ত্র ছিল। গণতন্ত্রের পথ ধরেই প্রতিনিধি নির্বাচিত হয়েছে। কিন্তু আমরা এখন এক ভয়ংকর পরিস্থিতির মধ্যে রয়েছি। এখন যেকোনো কিছুই ঘটা সম্ভব।’ সূত্র : ডেইলি মিরর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।