ঢাকাশনিবার , ৯ ডিসেম্বর ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

হাজী সেলিমের ছেলেকে নিয়ে স্বতন্ত্র প্রার্থী মোটেও উদ্বিগ্ন নন

দেশইনফো২৪.কম
ডিসেম্বর ৯, ২০২৩ ১২:৫০ অপরাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৭ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আলোচিত হাজী সেলিমের ছেলে সোলায়মান সেলিম। তবে তাকে নিয়ে কোনো ভয় কাজ করছে না বলে মন্তব্য করছেন ৭ আসনের স্বতন্ত্র প্রার্থী লালবাগ ওয়ার্ডের কমিশনার হাসিবুর রহমান মানিক। শনিবার (৯ ডিসেম্বর) নির্বাচন কমিশনে আপিল কার্যক্রম শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা-৭ আসনে আওয়ামী লীগের যে প্রার্থী মনোনীত হয়েছেন, তাকে নিয়ে আমি ভয় পাচ্ছি না। আমি একমাত্র আল্লাহকে ভয় করি। দীর্ঘদিন রাজনীতি করে বর্তমানে এ অবস্থানে এসে দাঁড়িয়েছি। আমি বিশ্বাস করি, জনগণের ভোট এবং ভালোবাসা আমি পাবো।

আপিলের বিষয়ে তিনি বলেন, আবেদন করার পর আমাকে বলা হয়েছিল কাউন্সিলর পদ থেকে পদত্যাগ করতে। তখন আমি জানিয়েছিলাম, এটি কোনো লাভজনক পদ নয়, নিয়ম অনুযায়ী মেয়রকে পদত্যাগ করতে হয়। অবশ্য পরবর্তীতে নির্বাচন কমিশন তা মেনে নিয়েছেন, পদত্যাগ করার প্রয়োজন পড়ে নি।

‘তাছাড়া যেসব ভোটারের তথ্য দিয়েছিলাম, কমিশন থেকে চিঠি দিয়ে জানানো হয়েছে যে কিছু ভোটারের আইডি নাম্বার ও স্বাক্ষর নেই। তো আমি সবকিছু মিলিয়ে আপিল করেছি, আশা করছি কমিশন আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করবে’।

এবারের জাতীয় নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে মনোনয়নপত্র দাখিল হয়েছিল ২ হাজার ৭১৬টি। সারা দেশে প্রার্থীদের জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধতা পেয়েছে ১৯৮৫ জন প্রার্থী, অবৈধ ঘোষণা করা হয় ৭৩১ জন প্রার্থীকে। অবৈধ ঘোষিত প্রার্থীদের অধিকাংশের মনোনয়ন বাতিল হওয়ার নেপথ্যে ছিল একভাগ ভোটারের সমর্থনজনিত সমস্যা।

তাদের মধ্য থেকে গত শুক্রবার পর্যন্ত ঢাকা অঞ্চলে ১৭ জন, কুমিল্লার ১১ জন, চট্টগ্রামের ৯ জন, ফরিদপুরের ৫ জন, সিলেটের ৪ জন, ময়মনসিংহের ১৪ জন, বরিশালের ৪জন, খুলনার ১১ জন, রাজশাহীর ১৩ জন ও রংপুর অঞ্চলের ৫ জন প্রার্থী আপিল আবেদন করেছেন।

আজ শেষ দিন ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।