ঢাকাবৃহস্পতিবার , ২ সেপ্টেম্বর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

১১ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি।

অনলাইন ডেস্ক।
সেপ্টেম্বর ২, ২০২১ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

দেশের ১১টি জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি ঘটেছে। উজানে মুষলধারে বৃষ্টিপাতের কারণে ব্রহ্মপুত্র-যমুনা ও গঙ্গা-পদ্মা অববাহিকায় বিভিন্ন নদ-নদীর পানি বাড়ার প্রবণতা অব্যাহত থাকায় কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর, বগুড়া, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, মানিকগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর ও শরীয়তপুর জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। 

বন্যাকবলিত এসব জেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি বরাদ্দ অনুসারে বন্যার্তদের মাঝে নগদ অর্থসহ ত্রাণ সরবরাহ কার্যক্রম অব্যাহত রয়েছে।

এদিকে, বুধবার সকাল ৯টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বুলেটিনে আজ জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টায় ব্রহ্মপুত্র-যমুনা ও গঙ্গা-পদ্মা অববাহিকায় বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এছাড়া, আজ সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ব্রহ্মপুত্র, যমুনা, পদ্মা, ধলেশ্বরী ও আত্রাইসহ দু’টি অববাহিকার প্রধান নদ-নদীর পানি ১৯টি স্থানে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। অপরদিকে, কুশিয়ারা ছাড়া আপার মেঘনা অববাহিকার অন্যান্য নদ-নদীর পানি কমতে শুরু করেছে। আগামী ২৪ ঘন্টায় এ অববাহিকার নদ-নদীগুলোর পানি-হ্রাসের এই প্রবণতা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নিয়মিত পর্যবেক্ষাণাধীন ১০৯টি পানি পর্যবেক্ষণ স্টেশনের মধ্যে (বুধবার সকাল ৯টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায়) সর্বশেষ পর্যবেক্ষণ অনুযায়ী ৬৮টি পয়েন্টে পানি বেড়েছে ও কমেছে ৪০টিতে এবং ১টিতে পানি অপরিবর্তিত ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।