ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

২২ ফেব্রুয়ারি থেকে খুল‌ছে মাধ্য‌মিক স্কুল, প্রাথ‌মিক বিদ্যালয় নি‌য়ে সিদ্ধান্ত আরও প‌রে।

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় ২২ ফেব্রুয়ারি থেকে খুললেও প্রাথমিক বিদ্যালয়ের বিষয়ে সিদ্ধান্ত আরও পরে নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি জানান, মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে যাচ্ছে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে। এ দিন থেকে শিক্ষার্থীরা সশরীরে শ্রেণিকক্ষে ক্লাস করবে। তবে যে সব শিক্ষার্থীর দুই ডোজ করোনাপ্রতিরোধী টিকা নেওয়া আছে তারাই শুধুমাত্র সশরীরে ক্লাসে উপস্থিত থাকতে পারবে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী আরও জানান, প্রাথমিক বিদ্যালয়ের বিষয়ে সিদ্ধান্ত নিতে ২২ ফেব্রুয়ারির পর আরও ১০ থেকে ১৪ দিন সময় নেওয়া হবে।

পরামর্শক কমিটি জানিয়েছে, সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়টি বিবেচনা করা যেতে পারে। সরকার চাইলে ২২ ফেব্রুয়ারি থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারে।

করোনার সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেও শ্রেণি কার্যক্রম চলছিল স্বল্প পরিসরে। সব শ্রেণির ক্লাস সব দিন হচ্ছিল না।

নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার। প্রথম দফায় এই ছুটি শেষ হওয়ার কথা ছিল ৬ ফেব্রুয়ারি। কিন্তু পরে তা আবার বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।