ঢাকাবৃহস্পতিবার , ২১ অক্টোবর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

২৯ রানেই ৭টি উইকেট খুইয়ে রীতিমত পাপুয়া নিউগিনি। ধুঁকছে

স্পোর্টস ডেস্ক।
অক্টোবর ২১, ২০২১ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের বাঁচা-মরার লড়াইয়ে পাপুয়া নিউগিনির মুখোমুখি বাংলাদেশ। সুপার টুয়েলভে যেতে হলে ‘বি’ গ্রুপের এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের। কম করে হলেও অন্তত ৩ রানের জয় পেলেই নিশ্চিত হবে টাইগারদের সুপার টুয়েলভ। সেই লক্ষ্যে ব্যাট করে ১৮১ রানের বিশাল স্কোর গড়েছে বাংলাদেশ।

জবাব দিতে নেমে দেখে শুনে শুরুটা করলেও সাইফুদ্দিন-তাসকিন-সাকিবের বোলিং তোপে মাত্র ২৯ রানেই ৭টি উইকেট খুইয়ে রীতিমত ধুঁকছে বিশ্বকাপের নবাগত সদস্য পাপুয়া নিউগিনি। ১৪ ওভারে তাদের সংগ্রহ ৭ উইকেটে ৪৯ রান।

এদিন মাত্র ৯ রান দিয়ে ৪টি উইকেট নিয়ে আরেকটি অনন্য রেকর্ড স্পর্শ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৩৯টি উইকেট নিয়ে এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন ৩৪ ম্যাচ খেলা পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

মাত্র ২৮ ম্যাচেই তাঁর এই রেকর্ডে ভাগ বসালেন সাকিব। সমান ৩৯টি করে উইকেট নিয়ে বিশ্বকাপে এখন যৌথভাবে সেরা উইকেটশিকারী সাকিব। আজ অবশ্য এককভাবেই সেরা হওয়ার সুযোগ ছিল টাইগার তারকার। তবে সেটা আর হতে দেননি পিএনজি ব্যাটার কিপলিন ডোরিগা। যাইহোক, পরের ম্যাচেই অবশ্য এককভাবে মুকুট নিজের মাথায় পরবেন সাকিব।

এদিন ওপেনিংয়ে নামা লেগা সাইকাকে (৫) প্রথমে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান মোহাম্মদ সাইফুদ্দিন। আর চতুর্থ ওভারে আক্রমণে এসে দ্বিতীয় বলেই পঞ্চাশতম ম্যাচ খেলতে নামা পিএনজি অধিনায়ক আসাদ ভালাকে (৬) সোহানের গ্লাভসবন্দী করে ফেরান তাসকিন আহমেদ। নিজের প্রথম ওভারেই মেডেন উইকেট নেন এই টাইগার পেসার।

এরপর দৃশ্যপটে আবির্ভূত হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের প্রথম ওভারেই তুলে নেন দুটি উইকেট। এরপর তৃতীয় ওভারে এসে নেন আরেকটি উইকেট। আর দশম ওভারে শেখ মাহেদী হাসান এসে ২৪ রানেই ৬ উইকেট করে দেন পিএনজির স্কোর।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মাস্কাটের আল আমেরাতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট করতে নেমেও নেতৃত্ব দেন সামনে থেকেই। সমান তিনটি করে চার-চক্কা হাঁকিয়ে মাত্র ২৭ বলে ফিফটি হাঁকানো মাহমুদউল্লাহ আউটও হন পরের বলেই।

এছাড়া দলের সেরা তারকা সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে মূল্যবান ৪৬টি রান। ৩৯ বল মোকাবেলায় সাকিবের অনন্য মাইলফলক স্পর্শ করা এই ইনিংসে ছিল কেবল ৩টি ছক্কার মার। যে ইনিংসে এদিন তিনি লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা ও ভারতের ভবিষ্যৎ অধিনায়ক রোহিত শর্মাকে টপকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা রান সংগ্রাহকের তালিকায় চার নম্বরে অবস্থান করে নিয়েছেন।

এছাড়া তৃতীয় সর্বোচ্চ ২৯ রান আসে ক্রমাগত ব্যর্থ হওয়া ওপেনার লিটন দাসের ব্যাট থেকে। আর শেষ দিকে আফিফের ১৪ বলে ২১ এবং মোহাম্মদ সাইফুদ্দিনের মাত্র ৬ বলে ১৯ রানের ক্যামিও ইনিংসে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বিশাল স্কোর গড়ে বাংলাদেশ।

প্রতিপক্ষ পাপুয়া নিউগিনির পক্ষে ২টি করে উইকেট লাভ করেন কাবুয়া মোরেয়া, ড্যামিয়েন রাভু ও অধিনায়ক আসাদ ভালা। বাকি উইকেটটি ঝুলিতে ভরেন মাত্র একটি ওভার করে ছয় রান দেয়া সাইমন আতাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।