ঢাকাশুক্রবার , ১৯ আগস্ট ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অনান্য
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আন্দোলন
  8. ইচ্ছেডানা
  9. উদ্যোক্তা
  10. ক‌রোনা মহামা‌রি
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৪৮ ঘণ্টার মধ্যে প্রভোস্টের পদত্যাগ চায় ছাত্র অধিকার পরিষদ

দেশইনফো২৪.কম
আগস্ট ১৯, ২০২২ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

বিনা অপরাধে শিক্ষার্থীকে পুলিশে দেওয়ায় ৪৮ ঘণ্টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. বিল্লাল হোসেনের পদত্যাগের দাবি জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

এর আগে, ‘রাষ্ট্রবিরোধী কার্যক্রম’ ও ‘জঙ্গিবাদে’ জড়িত থাকার অভিযোগ বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে ঢাবির জিয়া হলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিফতাহুল মারুফকে পুলিশের হাতে তুলে দেন হল প্রভোস্ট মো. বিল্লাল হোসেন। তবে অভিযোগ প্রমাণ না পাওয়ায় শুক্রবার দুপুরে তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয় পুলিশ। কিন্তু ওই শিক্ষার্থীকে নিয়ে ফেরার পথে ছাত্র অধিকার পরিষদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

এমন ঘটনায় ওই প্রভোস্টের পদত্যাগ ও ছাত্রলীগের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে ছাত্র অধিকার পরিষদ। সমাবেশে ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন বলেন, অন্যায়ভাবে তদন্ত না করেই মারুফকে পুলিশে তুলে দেয় প্রভোস্ট বিল্লাল হোসেন। তিনি ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে। একইসঙ্গে যারা হামলা করেছে তাদেরকে শনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের সাহিত্য সম্পাদক জাহিদ আহসানের সঞ্চালনায় সমাবশে বক্তব্য রাখেন- ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, আবু হানিফসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।