ঢাকাবৃহস্পতিবার , ৩ ফেব্রুয়ারি ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৫ মাস পর প্রকা‌শ্যে এ‌লেন কিম জং উনের স্ত্রী রি সোল জু।

আন্তর্জা‌তিক ডেস্ক
ফেব্রুয়ারি ৩, ২০২২ ১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

পাঁচ মাস পর প্রকাশ্যে এসেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের স্ত্রী রি সোল জু এবং কিমের চাচী কিম ইয়ং হুই। বুধবার তাদেরকে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে দেখা যায় বলে জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত একটি ফুটেজে মানসুদায়ে আর্ট থিয়েটার নামে রাজধানী পিয়ংইয়ংয়ের একটি আর্ট গ্যালারিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার অনুষ্ঠানে বুধবার কিম জং উনের স্ত্রী রি সোল জু ও কিমের চাচী কিম ইয়ং হুই উপস্থিত হতে দেখা যায়। পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন চন্দ্র নববর্ষের ছুটি চলছে।

উত্তর কোরিয়ার ক্ষমতার বলয়ে অত্যন্ত প্রভাবশালী কিম পরিবারের এই দুই সদস্যকে প্রকাশ্যে দেখে অনেকেই বিস্মিত হয়েছেন। কারণ করোনা মহামারির মধ্যে তাদেরকে খুব বেশি বাইরে দেখা যায় না।

এর আগে গত বছরের ৯ সেপ্টেম্বর কিমের স্ত্রী রি সোল জুকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। ওই দিনটি ছিল উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী এবং স্বামী কিম জং উনের সাথে তিনি সেদিন কুমসুসান প্রাসাদে গিয়েছিলেন। ওই প্রাসাদে কিমের বাবা ও দাদা সমাহিত রয়েছেন।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম দ্য কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) জানিয়েছে, বুধবার স্ত্রী রি সোল জুকে সঙ্গে নিয়ে কিম জং উন আর্ট থিয়েটারের অডিটোরিয়ামে উপস্থিত হওয়ার পর সেখানে উপস্থিত সবাই সমস্বরে তাদের স্বাগত জানান। এসময় সেখানকার মাইকে স্বাগত সংগীত বাজানো হয়।

টিভি ফুটেজে দেখা যায়, লাল ও কালো রঙয়ের ঐতিহ্যবাহী কোরীয় পোশাক পরে অনুষ্ঠানে উপস্থিত হন রি সোল। ভিডিওতে তাকে স্বামী কিমের সঙ্গে হাস্যোজ্বল অবস্থায় কথা বলতেও দেখা যায়। পরে স্টেজে উঠে চিত্র শিল্পীদের সঙ্গে তারা করমর্দন করেন এবং ছবি তোলেন।

এর আগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে নববর্ষের অনুষ্ঠানে কিমের পাশে ছিলেন রি সোল। সেসময় দীর্ঘ এক বছর জনসমক্ষের বাইরে থাকার পর প্রকাশ্যে হাজির হয়েছিলেন তিনি। এছাড়া এই ভিডিও ক্লিপে কিমের চাচী কিম ইয়ং হুইকেও দেখা যায়। উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির সাবেক এই জ্যেষ্ঠ কর্মকর্তাকে ২০২০ সালের জানুয়ারি মাসের পর প্রথম প্রকাশ্য কোনো অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেল। ভিডিওতে তাকে রি সোলের পাশে বসে কনসার্ট উপভোগ করতে দেখা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।