ঢাকাসোমবার , ৭ নভেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমেরিকায় ৩ বছরে নিখোঁজ ১৫ লক্ষাধিক, এ দেশে হাতেগোনা: পররাষ্ট্রমন্ত্রী

দেশইনফো২৪.কম
নভেম্বর ৭, ২০২২ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, গত তিন বছরে আমেরিকায় পুলিশ কর্তৃক ৩ হাজার ৭৬ জন বিচারবহির্ভূত হত্যার শিকার হয়েছে; নিখোঁজ হয়েছে ১৫ লক্ষাধিক। আর একই সময়ে এ দেশে একইভাবে নিহত হয়েছেন মাত্র তিনজন; নিখোঁজ হয়েছে হাতেগোনা কয়েকজন।

সোমবার (৭ নভেম্বর) বিকেলে সিলেটের নগরীর কবি নজরুল মিলনায়তনে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। সভায় তিনি বিশেষ অতিথি ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে যুক্তরাষ্ট্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা বিচারবহির্ভুত হত্যা ও জোরপূর্বক নিখোঁজ হওয়া লোকের সংখ্যার পরিসংখ্যান তুলে ধরেন।

যুক্তরাষ্ট্রের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, যারা মানবাধিকার নিয়ে বারবার চিৎকার চেঁচামেচি করে, তাদের লজ্জা হওয়া উচিত।

এ কে আব্দুল মোমেন বলেন, বিএনপি আমলে রপ্তানি ছিল মাত্র ৬ বিলিয়ন ডলারের। বর্তমান সরকারের আমলে রপ্তানি উন্নীত হয়েছে ৬০ বিলিয়ন ডলারে।

রিজার্ভ নিয়ে চলমান নানা আলোচনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিএনপি সরকারের সময়ের তুলনায় বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন দশগুণ বেশি রয়েছে। রিজার্ভ নিয়ে বিএনপি অযথাই অপপ্রচার চালাচ্ছে।

সভায় উপস্থিত নেতা-কর্মীদের আগামী সিটি করপোরেশন নির্বাচন ও জাতীয় নির্বাচনে মানুষের কাছে সরকারের অবদানের কথা তুলে ধরতে সক্রিয় হওয়ার আহ্বান জানান।

সিলেট জেলা আওয়ামী লীগের এ প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ, জাহাঙ্গীর কবির নানক, দলটির সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।