ঢাকাবুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

এই ট্রফি বাংলাদেশের সব মানুষের:সাবিনা

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ২১, ২০২২ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

হযরত শাহজালাল বিমানবন্দর এখন লোকে লোকারণ্য। সাফ জয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিতে সেখানে হাজির হয়েছে হাজারো সমর্থক। গণমাধ্যমের সামনে এ সময় সংক্ষেপে অভিব্যক্তি প্রকাশ করেন কথা ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’ সাবিনা খাতুন। তিনি বলেন, এই ট্রফি বাংলাদেশের ১৬ কোটি বলুন, ১৮ কোটি বলুন, আর ২০ কোটি বলুন; এই ট্রফি বাংলাদেশের প্রতিটা মানুষের।

সাবিনা খাতুন বলেন, সকলকে অসংখ্য ধন্যবাদ আমাদের এত সুন্দর করে বরণ করে নেয়ার জন্য। আমরা এখানে হাজির সকলের কাছে কৃতজ্ঞ। বাংলাদেশের নারী ফুটবলকে যে আপনারা এতটা ভালোবাসেন, তা দেখে আমরা সত্যিই কৃতজ্ঞ। সকলকে ধন্যবাদ। সকলে আমাদের জন্য দোয়া করবেন।

বিমানের মাঝেই মিষ্টি এমন রাজকীয় সংবর্ধনা আগে কখনোই পাননি

সাফ ফুটবলের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা অধিনায়ক সাবিনা খাতুন আরও বলেন, যেহেতু দক্ষিণ এশিয়ার ফুটবলে আমরা ভালো ফলাফল অর্জন করেছি, এরপর অবশ্যই আমরা আরও সামনের দিকে এগোনোর চেষ্টা করবো। সেদিকেই থাকবে আমাদের লক্ষ্য।
সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল ফিরেছে দেশে, বিমানবন্দরে পেয়েছে রাজসিক সংবর্ধনা। সেখানে সংবাদকর্মী থেকে শুরু করে বাফুফে কর্মকর্তারা তাদের জানিয়েছেন ফুলেল অভিনন্দন। বিমানবন্দরে জাতীয় ক্রিকেট দলের তারকা তাসকিন আহমেদও ছিলেন কিছুক্ষণের জন্য। সেখানে তিনিও শুভেচ্ছা জানিয়েছেন বাঘিনীদের।

বিমানবন্দরে যখন সাফজয়ী নারীরা নামলেন তখনও হয়তো তারা বুঝতে পারেননি গণমাধ্যমকর্মী-ভক্ত-স্বজনদের উপস্থিতির মাত্রা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাফুফে কর্তাদের যখন একে একে কেক খাইয়ে দিচ্ছিলেন সাবিনা তখন বিমানবন্দরের সেই রুমটিতে তিল ধারণের জায়গা নেই। এত মানুষের আবেগ ছুঁয়ে গেছে সাবিনাদের গুরু গোলাম রব্বানী ছোটনকে। গণমাধ্যমকর্মীদের জিজ্ঞেস করে জানলেন বাইরে কেমন ভিড়। হাজার মানুষ সকাল থেকে সাফজয়ী নারীদের শুভেচ্ছা জানানোর জন্য অপেক্ষা করে আছেন তখন বিস্মিত তিনি। মেয়েদের ফুটবল যে আবেগ তৈরি হয়েছে সেটিই তো চেয়েছিলেন নানা সময় কটূক্তির শিকার হওয়া নারী ফুটবলের সাফল্যযাত্রার এই কারিগর। বিড়বিড় করে বলে উঠলেন, বাইরে এত মানুষ এসেছে!

এর আগে, বুধবার দুপুর ১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। সেখানে কেটে কেটে ও ফুলের শুভেচ্ছায় সাফ জয়ী নারীদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল ও বাফুফে কর্মকর্তারা।

‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’ সাবিনা খাতুন আছেন এই উদযাপনের মধ্যমণি হয়ে, যিনি দলের সবার কাছে পরিচিত ‘সাবিনা আপু’ হিসেবে। সাবিনার ক্যারিশমাটিক নেতৃত্বের সাথে কোচ গোলাম রব্বানী ছোটনের ট্যাকটিকাল নৈপুণ্যে আসে দেশের জন্য বহুল কাঙ্ক্ষিত এই জয়। নিজেদের উজাড় করে দিয়ে টুর্নামেন্টে গোলের বন্যা বইয়ে দিয়েছে বাংলাদেশের নারীরা। বিপরীতে গোল হজম করেছে মাত্র একটি।

‘বাংলাদেশ’, ‘বাংলাদেশ’ ধ্বনিতে মুখরিত পুরো বিমানবন্দর এলাকা। বাংলাদেশ দলকে বহনকারী বিমানের মধ্যেও ছিল উদযাপন। বিমানের মাঝেই মিষ্টি খাওয়ানো হয় ফুটবলারদের। সাফজয়ী খেলোয়াড়রা জানিয়েছেন, এমন রাজকীয় সংবর্ধনা আগে কখনোই পাননি তারা। তাদের স্বপ্ন পূর্ণ হয়েছে। আসরের ফাইনাল খেলার লক্ষ্য ছিল তাদের। ফাইনালটাও জিতে দেশবাসীর মুখে হাসি ফোটাতে পেরে তারা গর্বিত ও আনন্দিত। আর সেটিই যেন পূর্ণতা পেয়েছে কোচ গোলাম রব্বানী ছোটনের অভিব্যক্তিতে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।