ঢাকাবৃহস্পতিবার , ৪ মে ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

এ লড়াইয়ে অবশ্যই গণতন্ত্রের বিজয় হবে : মির্জা ফখরুল

দেশইনফো২৪.কম
মে ৪, ২০২৩ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমিও একই কথা বলব-কোনো মতেই স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় আসতে দেয়া যাবে না। লজ্জাজনকভাবে আওয়ামী লীগ আজ স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। যদি আবারও স্বাধীনতাবিরোধী শক্তি ক্ষমতায় আসে, তাহলে এই দেশের অস্তিত্ব থাকবে না। সাবেক মন্ত্রী সুনীল কুমার গুপ্তর ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক দল হিসেবে অনেক পুরোনো। প্রকৃতপক্ষে মওলানা আবদুল হামিদ খান ভাসানী এটার প্রতিষ্ঠাতা। তাকেও আওয়ামী লীগ বাদ দিয়ে দিয়েছে। কারণ তার চিন্তা-ভাবনার সঙ্গে পরবর্তী যে আওয়ামী লীগ হয়েছে তার মিল ছিল না।

তিনি বলেন, আজকের যে আওয়ামী লীগ, আমার মনে হয়, পরবর্তীতে আওয়ামী লীগে যারা এসেছিলেন নেতৃত্বে তাদের সঙ্গে তাদেরও খুব একটা মিল আছে বলে আমার মনে হয় না। আওয়ামী লীগের নেতৃত্বে এখন যারা আছেন, তাদের অধিকাংশই ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সঙ্গে জড়িত ছিলেন না। যারা বলেন স্বাধীনতাবিরোধী শক্তি-আমাদের দিকে আঙুল দেখাতে চান, আমি প্রশ্ন করতে চাই, আপনারা কি দেখিয়ে দিতে পারবেন যে, আপনাদের যারা আছেন তাদের মধ্যে কয়জন মুক্তিযোদ্ধা ছিলেন? তিনি বলেন, এখনো আমাদের যে স্থায়ী কমিটি রয়েছে, কেন্দ্রীয় কমিটি রয়েছে, আমাদের সঙ্গে যারা কাজ করছেন, একসঙ্গে গণতন্ত্রের জন্য সংগ্রাম করছেন তাদের অধিকাংশ মুক্তিযুদ্ধের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতকাল ওয়াশিংটনে দেয়ার বক্তব্যের জের ধরে বিএনপি মহাসচিব বলেন, আমিও একই কথা বলব-কোনো মতেই স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় আসতে দেয়া যাবে না। তিনি আরও বলেন, আমি পুরো আওয়ামী লীগ বলতে চাই না, এই সরকার আজকে স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে, গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, সাধারণ মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

যদি আবারও স্বাধীনতাবিরোধী শক্তি ক্ষমতায় আসে তাহলে এই দেশের অস্তিত্ব থাকবে না।
আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আজকে সমগ্র জাতিকে তারা বিভক্ত করে ফেলেছে। সমগ্র জাতির মধ্যে হানাহানি তারা এমন পর্যায়ে নিয়ে গেছে যেখান থেকে ফিরে আসা অসম্ভব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।