ঢাকাবৃহস্পতিবার , ২৫ নভেম্বর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

খা‌লেদা জিয়ার সু‌চি‌কিৎসার জন্য বি‌দেশ যাবার অনুম‌তির দাবী‌তে যুক্তরাজ্য বিএন‌পির বি‌ক্ষোভ সমা‌বেশ।

যুক্তরাজ্য প্রতিনিধি
নভেম্বর ২৫, ২০২১ ৭:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

প্রবীণ রাজনীতিবিদ ও বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন, বেগম খালেদা জিয়াকে অবিলম্বে জরুরি চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবী‌তে যুক্তরাজ্যে বিএন‌পি এক বি‌ক্ষোভ সমা‌বে‌শের আ‌য়োজন ক‌রে।

গত ২২ নভেম্বর সোমবার ওয়েস্টমিনস্টারের পার্লামেন্ট স্কয়ারে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিএন‌পি সভাপ‌তি জনাব এম এ মা‌লেক ব‌লেন, “গণতন্ত্রের মা’ হিসেবে পরিচিত প্রবীণ রাজনীতিবিদ বেগম খালেদা জিয়াকে অবিলম্বে জরুরি চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে হবে এবং শাসকগোষ্ঠীর সব রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা অভিযোগ থেকে খালাস দিতে হবে।

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, ডা. মোর্শেদ হাসান খান, বিএনপি কেন্দ্রীয় কমিটির ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ।

ব্রিটিশ পার্লামেন্টের উচ্চ কক্ষের বিশিষ্ট সদস্য, লর্ড কুরবান হুসেন এই দাবির সাথে একাত্মতা প্রদর্শনের জন্য অধিবেশনে উপস্থিত ছিলেন এবং তি‌নি তার উদ্বেগ প্রকাশ করেন।

যুক্তরাজ্য বিএনপি এবং যুবদল ও স্বেচ্ছা‌সেবক দল সহ অন্যান্য সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তাদের ক্ষোভ প্রকাশ করেন। এসময় যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সেক্রেটারি আফজাল হোসেনসহ বিভিন্ন জোন ও ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনান্য‌দের ম‌ধ্যে উপস্থিত ছিলেন সেন্ট্রাল লন্ডন যুবদলের সভাপতি হাসান আহমেদ, সহ-সভাপতি সালেহ আহমেদ, খালেদ মিয়া, ইয়াসমিন আক্তার, সাধারণ সম্পাদক মাসরুল হোসেন, যুগ্ম সম্পাদক ওয়ালিদুর রহমান, মোঃ হাসান আহমেদ, ইসরাত রশিদ, শাহ জামিল আলী, আদনান চৌধুরী আহাদ, আমিনুল ইসলাম, সহ-সম্পাদক মো. আবু বকর, সহ সাংগঠনিক সম্পাদক রুবেল আহমেদ, দপ্তর সম্পাদক মিহাদুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক ফওজুল আজিম, সদস্য আসাব আলী, আলী আহমেদ, লিমন মিয়া, সাইফুল ইসলাম।
লন্ডন মহানগর যুবদলের সভাপতি সিরাজুল ইসলাম মামুন, সহ-সভাপতি উজ্জল আহমেদ, শানুর মিয়া, সাধারণ সম্পাদক নিয়ামুল হক ম্যাক্সিম, যুগ্ম সম্পাদক আরিফ মঈনুল হুসাইন, সহ সম্পাদক জয়নাল হোসেন, রেজাউল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মহরম আলী, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, মো. আব্দুল্লাহ, জুমন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন আন্দোলনকারীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।