ঢাকারবিবার , ১ জানুয়ারি ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের সেই প্রধান শিক্ষককে প্রত্যাহার

দেশইনফো২৪.কম
জানুয়ারি ১, ২০২৩ ১১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ছাত্রী নিপীড়নের অভিযোগে চট্টগ্রামের কাপাশগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন সিটি মেয়র এম রেজাউল করিম। এর আগে, রোববার সকালে নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনকে ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি করেছে জেলা প্রশাসন।

জানা গেছে, তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নতুন নয়, দীর্ঘদিন ধরে ছাত্রীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে যৌন হয়রানি করে আসছিলেন তিনি। তার ক্ষমতার দাপটে এতদিন ধরে প্রতিবাদ করার সাহস পায় নি কেউ।

২০১৩ সালে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে এই শিক্ষককে চাকরি থেকে দুই বছর বরখাস্ত করা হয়েছিল। এরপর ২০১৮ সালে একই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হয়ে ফিরে আসেন তিনি। যৌন নীপড়নের ঘটনাকে ধামাচাপা দিতে ছাত্রীদের ভয়ভীতি এবং হুমকিও দেন প্রধান শিক্ষক আলাউদ্দিন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, শিক্ষক আলাউদ্দীন বিভিন্ন সময় ছাত্রীদের যৌন হয়রানি করে থাকেন। অনেক ছাত্রী যৌন নির্যাতনের শিকার হয়েছেন। তার বিভিন্ন অসৎ কর্মকাণ্ডের প্রতিবাদ করলে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দেন তিনি।

সন্তানদের নিরাপত্তা এবং যৌন হয়রানি থেকে রক্ষা করতে ওই স্কুলে প্রধান শিক্ষক নারী নিয়োগ এবং বর্তমান প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান অভিভাবকেরা।

অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন বলেন, তার বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

নগরীর চকবাজার এলাকায় বালিকা উচ্চ বিদ্যালয়টি সিটি কর্পোরেশনের অধীনে পরিচালিত হয়ে আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।