ঢাকাসোমবার , ৫ ডিসেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

প্রায় ৭ লাখ বেশি আসন এইচএসসির জন্য রয়েছে: শিক্ষামন্ত্রী

শিক্ষা ডেস্ক
ডিসেম্বর ৫, ২০২২ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, যে পরিমাণ শিক্ষার্থী এবার এসএসসিতে উত্তীর্ণ হয়েছে, তার চেয়ে প্রায় ৭ লাখ বেশি আসন এইচএসসির জন্য রয়েছে। তাই যেসব শিক্ষার্থী এসএসসিতে উত্তীর্ণ হয়েছে, তাদের ভর্তি পরীক্ষার প্রতিযোগিতায় ব্যর্থ হওয়ার কোনো সুযোগ নেই। সবাই সিট পাবে।

আজ সোমবার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় চাঁদপুর আউটার স্টেডিয়ামে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের সব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রশিক্ষিত এবং যোগ্য শিক্ষক রয়েছে। তাই ভর্তি প্রতিযোগিতায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই। অনেক সিট রয়েছে।

শিক্ষার্থীদের বাবা-মার প্রতি দীপু মনি বলেন, কোন প্রতিষ্ঠানে ভর্তি হলাম তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, শিক্ষার্থী পড়াশোনা ঠিকমতো করলো কিনা, খারাপ পথে বা ভুল পথে চলে না যায়। বাবা-মা সেটা অন্তত যাতে ঠিকভাবে নজরে রাখেন। আমরা সবাই যদি আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করি তাহলে তারা তাদের ভবিষ্যৎ গড়তে পারবে।

এ সময় বিএনপির আন্দোলনের বিষয়ে তিনি বলেন, বিজয়ের মাসে দেশে বিশৃঙ্খলা করার কোনো সুযোগ নেই। আর বিএনপি-জামায়াত যদি আন্দোলনের নামে, দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করে, তাহলে আওয়ামী লীগ দেশের মানুষকে নিয়ে তা প্রতিহত করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।