ঢাকাশুক্রবার , ৩০ ডিসেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলে আর নেই

দেশইনফো২৪.কম
ডিসেম্বর ৩০, ২০২২ ৩:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ফুটবল মাঠে তার সামনে বাঁধা হয়ে দাঁড়াতে পারেননি প্রতিপক্ষের কোনো ডিফেন্ডার। সেই তিনি জীবনের মাঠে হার মানলেন মরণব্যাধি ক্যান্সারের কাছে। ক্যান্সারের সঙ্গে লড়াইটা ছিলো দীর্ঘদিনের, আর পারলেন না। মরণঘাতী ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালেন ফুটবলের রাজা পেলে। শুক্রবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়।

দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই চালাচ্ছিলেন ফুটবলের সম্রাটখ্যাত ব্রাজিলের কিংবদন্তি ‘কালোমানিক’ পেলে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এর আগে কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছেন তিনবার বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি। সর্বশেষ ৩০ নভেম্বর আবারও অসুস্থ হয়ে পড়লে  সাও পাওলের আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয় পেলেকে। সেখানেই মারা যান তিনবারের বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি।

ক্যান্সারের পাশাপাশি পেলের শরীরে গতবছর টিউমারও ধরা পড়েছিলো, অপারেশন করে সেটি অপসারণ করা হলেও শারীরিক জটিলতা যেন তার পিছু ছাড়ছিলো না। মঙ্গলবার ‘সাধারণ ফোলা’ এবং ‘হার্ট ফেইলিউর’ এর জন্য আবারও হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

গত তিনদিনে হাসপাতালেই তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়ে। সর্বশেষ আজ কোমোথেরাপিতেও সাড়া দিচ্ছিলো ন আতার শরীর। তারপরই আশঙ্কাজনক অবস্থায় তাকে নেওয়া হয় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে।

ডাক্তাররা জানান, ক্যান্সারের জন্য এর আগেও অস্ত্রোপচারও করতে হয়েছিল ৮২ বছর বয়সী পেলের। তার শরীরে এখন আর ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত কেমোথেরাপি কাজ করছে না।

ক্যান্সারের সঙ্গে দীর্ঘ এই লড়াই শেষে বিশ্বজোড়া ভক্তদের কাঁদিয়ে অবশেষে না ফেরার দেশেই পাড়ি জমালেন ফুটবলের রাজা ‘কালোমানিক’ পেলে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।