ঢাকাসোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রুশ বাহিনীর পিছু হটার ঘটনায় ক্ষুব্ধ রমজান কারদিভ

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ১২, ২০২২ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

ইউক্রেনে রুশ বাহিনীর পারফরমেন্সের সমালোচনা করেছেন চেচেন নেতা রমজান কাদিরভ। যিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মিত্র হিসেবে পরিচিত। উত্তর-পূর্ব ইউক্রেনে রুশ বাহিনীর পিছু হটার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন রমজান কাদিরভ। খবর আল জাজিরার।

পূর্ব ইউক্রেনের খারকিভ প্রদেশের ইজিউম শহরে রুশ বাহিনীর প্রধান ঘাঁটি ছিল। গত ১০ সেপ্টেম্বর ইউক্রেনীয় বাহিনীর অভিযানের মুখে গোলাবারুদের মজুদ এবং বিভিন্ন সরঞ্জাম ফেলে রেখে সেখান থেকে পালিয়ে যায় কয়েক হাজার রুশ সেনা। এ ঘটনায় রুশ বাহিনীর দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেন চেচেন নেতা।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, খারকিভ প্রদেশের ইজিউম শহর থেকে রুশ সেনাদের পিছু হটা গত মার্চে কিয়েভে সেনা প্রত্যাহারের পর এই যুদ্ধে রাশিয়ার সবচেয়ে বড় পরাজয়। ছয় মাসের বেশি সময় ধরে চলমান যুদ্ধে এই পিছু হটা একটি নির্ণায়ক মোড় ঘুরানো ঘটনা হয়ে ওঠতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।