ঢাকাবৃহস্পতিবার , ১৬ ডিসেম্বর ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লন্ডন আলতাব আলী পার্ক শহীদ মিনারে যুবদলের ধাওয়ায় আওয়ামীলীগের শহীদ মিনার ত্যাগ।

লন্ডন প্র‌তি‌নি‌ধি
ডিসেম্বর ১৬, ২০২১ ১০:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

আজ মহান বিজয় দিবস। যথাযথ মর্যাদায় সারা‌বি‌শ্বে পা‌লিত হ‌চ্ছে স্বাধীনতা বিজয় দিব‌সের ৫০ বছর।

দিবস‌টি উপল‌ক্ষে সেন্ট্রাল লন্ডন যুবদ‌লের নেতা কর্মীরা শহীদ‌দের সম্মান জানা‌তে লন্ড‌নের স্থানীয় রাত ১২:০১-এ লন্ডন আলতাব আলী পার্ক শহীদ মিনারে চত্ব‌রে পুষ্পস্তবক অর্পন কর‌তে গে‌লে যুবদল নেতা কর্মীরা সেখানকার আওয়ামী লীগ, যুবলী‌গের নেতা কর্মী‌দের দ্বারা বাধা প্রাপ্ত হন। জানা যায়, স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠ‌নের নেতা কর্মীরা বিএন‌পি যুবদ‌লের নেতা কর্মী‌দের শহীদ মিনার চত্ব‌রে ঢুক‌তে না দি‌য়ে পু‌রো চত্বর তারা জোড় পূর্বক দখল করে রা‌খে।

এ অবস্থায় খবর পে‌য়ে সেন্ট্রাল লন্ডন যুবদ‌লের সাধারণ সম্পাদক মাছরুল হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ হাসান আহমদ, যুগ্ম সম্পাদক ওয়ালিদুর রহমান-এর ‌নেতৃ‌ত্বে প্রায় শতা‌ধিক যুবদল কর্মী সদস্য লন্ডন আলতাব আলী পার্ক শহীদ মিনার চত্ব‌রে পৌঁছা‌লে সেখা‌নে স্থানীয় আওয়ামী লীগ ও তা‌দের অঙ্গসংগঠ‌নের নেতা কর্মী‌দের সা‌থে বাক‌বিতন্ডা শুরু হয়। এক পর্যা‌য়ে যুবদ‌লের নেতা কর্মী‌দের প্র‌তিবাদ ও প্র‌তি‌রো‌ধের মু‌খে আওয়ামী লী‌গের নেতা কর্মীরা প্রায় লন্ড‌নের স্থানীয় সময় সা‌রে বা‌রোটার দি‌কে শহীদ মিনার চত্বর থে‌কে পা‌লি‌য়ে যায়।

এ প্রস‌ঙ্গে আমা‌দের দেশইন‌ফো 24.কম লন্ডন শাখার স্থানীয় প্র‌তি‌নি‌ধি তাপস সরকা‌রের সা‌থে সেন্ট্রাল লন্ডন যুবদ‌লের যুগ্ম সম্পাদক ওয়ালিদুর রহমান কথা হয়। ওয়া‌লিদুর রহমান জানান, “রাত  ১২ টা ১ মি‌নি‌টে আমা‌দের যুবদল সদস্য কর্মীরা শহীদ মিনার চত্ব‌রে মহান বিজয় দিবস উপল‌ক্ষে পুষ্পস্তবক অর্পন কর‌তে গে‌লে ক‌তিপয় আওয়ামী লীগ ও তা‌দের অঙ্গসংগঠ‌নের নেতা কর্মীরা আমা‌দের নেতা কর্মী‌দের শহীদ মিনার চত্ব‌রে ঢুক‌তে বাধা প্রদান করে এবং দীর্ঘ সময় তারা পু‌রো শহীদ মিনার চত্বর দখল ক‌রে রা‌খে। এ অবস্থায় তারা আমা‌দের নেতা কর্মীদের সা‌থে তা‌দের বাক‌বিতন্ডায় ‌লিপ্ত হয়। বিষয়‌টি জান‌তে পার‌লে আ‌মি সেন্ট্রাল লন্ডন যুবদ‌লের সাধারণ সম্পাদক মাছরুল হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ হাসান আহমদ’‌কে সা‌থে নি‌য়ে আমা‌দের প্রায় শতা‌ধিক নেতা কর্মী শহীদ মিনার চত্ব‌রে উপ‌স্থিত হই। সেখা‌নে পৌঁ‌ছে দে‌খি পু‌রো শহীদ মিনার চত্বর আওয়ামী লীগ ও তা‌দের অঙ্গসংগঠ‌নের নেতা কর্মীরা জোড় পূর্বক দখল ক‌রে সেখা‌নেই অবস্থান ক‌রছে। এসময় আমরা এর প্র‌তিবাদ কর‌লে তারা আমা‌দের নেতা কর্মী‌দের হুমকী ধামকী দি‌তে শুরু ক‌রে। এসময় আমা‌দের যুবদ‌লের নেতা কর্মীরা য‌থেষ্ঠ সংযম প্রদর্শন ক‌রেন এবং এক পর্যা‌য়ে তারা আমা‌দের নৈ‌তিক প্র‌তিবাদ ও প্র‌তি‌রো‌ধের মু‌খে শহীদ মিনার থে‌কে পা‌লি‌য়ে যে‌তে বাধ্য হয়।”

এ সম্প‌র্কে সেন্টাল লন্ডন যুবদল শাখার যুগ্ম সম্পাদক মোঃ হাসান আহমদ আমা‌দের দেশ ইন‌ফো 24.কম প্র‌তি‌নি‌ধি‌কে ব‌লেন, “আজ‌কের এ মহান দিব‌সে সরকারী দ‌লের এ‌হেন কার্যকলা‌পে আমরা বিএন‌পি যুবদল তীব্র ভৎসনা ও প্র‌তিবাদ জানা‌চ্ছি। আওয়ামীলী‌গের নেতা কর্মীরা ‌যেভা‌বে অ‌বৈধ ও জোড়পূর্বক ভা‌বে আমা‌দের সাংগঠ‌নিক কর্মকা‌ন্ডে বাধা প্রদান ক‌রে‌ছে তা কখ‌নোই রাজ‌নৈ‌তিক শিষ্ঠাচারিতার ম‌ধ্যে প‌রে না।”

এছাড়া এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন সাধারণ সম্পাদক মাছরুল হোসেন, সেন্ট্রাল লন্ডন যুবদলের সভাপতি হাসান আহমেদ, সহ সভাপতি সালেহ আহমদ, শাহ জামিল আলী, মোহাম্মদ শামসুদ্দিন, আদনান চৌধুরী আহাদ সহ বিএন‌পি ও তার অঙ্গসংগঠন‌টির আ‌রো অ‌নে‌কেই।

এ ঘটনায় সহ সাধারণ সম্পাদক আবু বক্বর ও দপ্তর সম্পাদক মো.মিহাদুর রহমান মারফত দলীয় ভা‌বে ঘটনা‌টির প্র‌তিবাদ জানা‌নো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।