ঢাকাশুক্রবার , ২৫ নভেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

শেষ মিনিটের ঝড়ে ২-০ গোলের জয় পেয়েছে ইরান।

অনলাইন ডেস্ক
নভেম্বর ২৫, ২০২২ ৬:৩৬ অপরাহ্ণ
Link Copied!

কাতার বিশ্বকাপে গ্রুপ ‘বি’ এর নিজেদের দ্বিতীয় ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে ওয়েলসের বিপক্ষে ম্যাচের শেষ মিনিটের ঝড়ে ২-০ গোলের জয় পেয়েছে ইরান।

বাংলাদেশ সময় শুক্রবার (২৫ নভেম্বর) বিকেল ৪টায় আহমাদ বিন আলী স্টেডিয়ামে মাঠে নামে দু’দল।

প্রথমার্ধ শেষে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় ওয়েলস ও ইরান। ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ মিনিটে দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় ইরান।

১২ মিনিটের মাথায় ইরানের জাল বরাবর শট নেয় ওয়েলস। কেইফার মোরের সেই শট চলে যায় ইরানের গোলরক্ষক হোসেইনির গ্লাভস বরাবর। হোসেইনি কোনো রকম ঝামেলা ছাড়াই বল তালুবন্দী করেন।

ম্যাচের ১৬ মিনিটের সময় ওয়েলসের জালে বল প্রবেশ করায় ইরান। এ সময় ফরোয়ার্ড গলিজাদেহ বল পান স্ট্রাইকার আজমাউনের কাছ থেকে। তখন অফসাইড পজিশনে দাঁড়িয়েছিলেন গলিজাদেহ। এ ফরোয়ার্ড সেখান থেকে লক্ষ্যভেদ করতে সক্ষমও হন। কিন্তু রেফারি সেই গোল বাতিল করে দেন। অথচ পাস না দিয়ে আজমাউন শট করলে গোল পাওয়ার সম্ভাবনা বেশি ছিল ইরানের।

প্রথমার্ধের বাকি সময়টায় বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে ইরান। সুযোগ নষ্ট হয় ওয়েলসেরও। ফলে কারোরই আর গোল করা হয়ে উঠেনি। গোলের সেই আক্ষেপ নিয়েই বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে ফিরেও হতাশার সেই মিছিল অব্যাহত রাখে উভয় দল। যদিও ৫২ মিনিটের সময় দুর্ভাগ্য সঙ্গী হয় ইরানের। এ সময় পরপর দুটি শট ওয়েলসের পোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচের ৭২ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ওয়েলসের গোলমুখে শট করেন সাইদ এজাতুল্লাহ। তবে সেই শট কর্নারের বিনিময়ে রক্কা করেন ওয়েলসের গোলরক্ষক ওয়েন হেনসি।

এরপর টানা কয়েকটি আক্রমণ চালিয়েও গোল পেতে ব্যর্থ হয় ইরান। গোল পেতে মরিয়া হয়ে ৭৭ মিনিটে তিনটি ফ্রেশ লেগ মাঠে নামান ইরানের কোচ কার্লোস কুয়েইরোজ।

ম্যাচের ৮৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট করেন বেন ডেভিস। তবে তা চলে গোলপোস্টের ওপর দিয়ে। ম্যাচের ৮৪ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় ইরান। গোলরক্ষক বেড়িয়ে এসে ক্লিয়ার করতে গিয়ে ফাউল করেন মেহেদী তারেমিকে। পরে রেফারি ওয়েলসের গোলরক্ষক ওয়েন হেনসিকে লাল কার্ড দেখান। কাতার বিশ্বকাপ এটাই প্রথম কেউ লাল কার্ড দেখলেন। ম্যাচের ৮৮ মিনিটে সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় ইরান।

ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ মিনিটে অবশেষে গোলের দেখা পায় ইরান। ডি বক্সের বাইরে থেকে চেশমির জোড়ালো শটে পরাস্ত হন ওয়েলসের গোলরক্ষক।

এরপর আরো এক গোলের দেখা পায় ইরানে। কাউন্টার অ্যাটাক থেকে রামিন রিজিয়ান গোল করে ইরানের লিড বাড়ান। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ইরান। এই জয়ের ফলে নক আউট পর্বে যাওয়ার আশা টিকে রইলো ইরানিদের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।